দুই পরিবর্তন নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিততে শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

525

বিরাট কোহলির নেতৃত্বে ভারত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচে ১০ উইকেটের লজ্জাজনক পরাজয়ের মুখোমুখি হয়েছিল। ২৯ বছরের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপের মতো টুর্নামেন্টে পাকিস্তানের কাছে হেরেছে ভারত। যার কারণে সমালোচিত হচ্ছে ভারতীয় দল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ভারতীয় দলের পরের ম্যাচ ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ভারতের জন্য এই ম্যাচ জেতা খুবই গুরুত্বপূর্ণ, কারণ এই ম্যাচ থেকেই সেমি ফাইনালের যাত্রা নির্ধারিত হবে। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই পরিষ্কার হয়ে গেছে নিউজিল্যান্ডের বিপক্ষে প্লেয়িং ইলেভেনে কোন খেলোয়াড়রা জায়গা পেতে যাচ্ছেন। আসুন জেনে নেই সেই খেলোয়াড়দের সম্পর্কে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উদ্বোধনী জুটি পাকিস্তানের বিপক্ষে বিশেষ কিছু করতে পারেনি। খাতাও খুলতে পারেননি রোহিত। একই সময়ে, কেএল রাহুল ৮ বলে মাত্র ৩ রান করতে পারেন। যার কারণে বড় স্কোর করতে পারেনি ভারত। কিন্তু এই দুই ব্যাটসম্যানই বড় খেলোয়াড় যারা নিজেদের ছন্দে থাকলে যে কোনো বোলিং অর্ডার নষ্ট করতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উদ্বোধনী জুটিতে কোনো পরিবর্তন করতে চান না বিরাট কোহলি। তিন নম্বরে নামবেন কোহলি নিজেই। পাকিস্তানের বিপক্ষে সূর্যকুমার যাদবের পারফরম্যান্স ছিল হতাশাজনক এবং তিনি বড় ইনিংস খেলতে পারেননি। তার জায়গায় বিরাট কোহলি ইশান কিশানকে সুযোগ দিতে চান, কারণ ইশান দুর্দান্ত ফর্মে রয়েছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আইপিএল ও প্রস্তুতি ম্যাচে অনেক বড় ইনিংস খেলেছেন তিনি। চার নম্বরে ঈশানের জায়গা নিশ্চিত। একই সঙ্গে পাঁচ নম্বরে ঋষভ পন্থের জায়গাও নিশ্চিত, কারণ তিনি পাকিস্তানের বিপক্ষে অন্য ব্যাটসম্যানদের চেয়ে ভালো খেলেছেন।

৬ নম্বরে হার্দিক পান্ডিয়ার জায়গায় সুযোগ পেতে পারেন শার্দুল ঠাকুর। এর পেছনে বড় কারণ হল হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স খুবই সাধারণ। একই সঙ্গে ৭ নম্বরে নামবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। জাদেজা ব্যাটিংয়ের সাহায্যে দলে অবদান রাখলে দল নিখুঁত ছন্দে থাকবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাকিস্তানের বিপক্ষে একটি উইকেটও নিতে পারেননি ভারতীয় বোলাররা। পাকিস্তানের বিপক্ষে রান লুটেছে বোলাররা। মহম্মদ শামি ৩.৫ ওভারে ৪৩ রান, ভুবনেশ্বর কুমার ৩ ওভারে ২৫ রান এবং বরুণ চক্রবর্তী ৪ ওভারে ৩৩ রান দেন। বিরাট কোহলি মহম্মদ শামির পরিবর্তে অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সুযোগ দিতে চাইবে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশবিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, কেএল রাহুল, ইশান কিশান, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, বরুণ চক্রবর্তী, এবং জসপ্রিত বুমরাহ

You May Also Like