টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে কোন দল আগাম জানিয়ে দিলেন শেবাগ

523

বরাবরের মতো এ বছরও হট ফেভারিট দলের ব্যাজ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামল ভারত। বিসিসিআই তার নিজ দেশে টুর্নামেন্ট আয়োজন করতে ব্যর্থ হওয়ার পর সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে। তবে ক্রিকেটাররা দীর্ঘদিন ধরে সে দেশে আইপিএলে থাকায় খুব একটা সমস্যায় পড়েন না তারা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে অবশ্য প্রথম ম্যাচেই হোঁচট খেতে হয়েছে বিরাট কোহলির দলকে। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে কখনোই না হারা ভারত এবারের বিশ্বকাপে সেই জয়ের রেকর্ড ভেঙে হেরে বসেছে। পাকিস্তানের বিপক্ষে টিম ইন্ডিয়া হেরে বসেছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দলের এমন বড় হারের পর যখন চারদিক দিয়ে সমালোচনার মুখে পড়তে হচ্ছে টিম ইন্ডিয়াকে তখন দলটির সাবেক ব্যাটসম্যান ভিরেন্দ্র শেবাগ জানিয়েছেন এবারের বিশ্বকাপ জিতবে ভারতই!

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

একটি ফেসবুক শো’তে এসে শেবাগ জানান একটু ভালো ক্রিকেট খেললেই এবারের বিশ্বকাপ ভারতের জেতা সম্ভব। তিনি বলেন, ‘’ভারতই এবারের বিশ্বকাপ জিততে পারে। বিরাট কোহলিদের শুধু একটু ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা সব সময় আমাদের দলকে উৎসাহ দেই। আবার দল যখন হারে তখন তাদের পাশেও থাকতে হবে।‘’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অন্যদিকে শুধু ভারতই নয়, এবারের আসরের আরেক ফেবারিট দলের তালিকায় রয়েছে পাকিস্তান। ভারতের মত শক্তিশালী দলকে ১০ উইকেটের পরাজয় উপহার দেয়ার পর সেমি ফাইনালের পথে পাকিস্তান অনেকটাই এগিয়ে গেছে বলেও মন্তব্য করেন সাবেক এই ভারতীয়।
শেবাগ আরও বলেন, ‘’পাকিস্তান যে জয়টা পেয়েছে তাতে ওদের সেমিফাইনালে খেলা মোটামুটি নিশ্চিত। কারণ পরের ম্যাচগুলোতে ওদের প্রতিপক্ষ আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়া। তারা যদি পরের দুটি ম্যাচেও জয় পায় তাহলেও সেমিফাইনালে চলে যেতে পারে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উল্লেখ্য, চলমান বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের একই গ্রুপে রয়েছে ভারত-পাকিস্তান সহ স্কটল্যান্ড,নামিবিয়া, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড। টিম ইন্ডিয়া এখন পর্যন্ত মাত্র ১ ম্যাচ খেললেও হাতে রয়েছে আরও চারটি ম্যাচ। তাই এই বাকি চার ম্যাচে ভালো করলে মিলবে সেমি ফাইনালের টিকিট।

You May Also Like