জয় দিয়ে বছর শুরু ইংল্যান্ডের

গলে বড় জয় দিয়েই বছর শুরু করল ইংল্যান্ড ক্রিকেট দল। স্বাগতিক শ্রীলঙ্কার দেয়া ৭৪ রানের লক্ষ্য ৩ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে ইংলিশরা। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন অধিনায়ক জো রুট।

Advertisements
Advertisements
দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল মাত্র ৭৪ রান। তবে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ইংলিশরা। মাত্র ১৪ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ফিরে যান প্যাভিলিয়নে। জনি বেয়ারেস্টো আর ড্যান লরেন্সের জুটি শেষ পর্যন্ত জয়ের বন্দরে ভেড়ায়। বেয়ারেস্টো অপরাজিত থাকেন ৩৫ রানে। এছাড়া ২১ রানে অপরাজিত থাকেন লরেন্স। অবিচ্ছিন্ন ৬২ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন দু’জন।
এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ১৩৫ রানে গুটিয়ে যায়। জবাবে, অধিনায়ক জো রুটের ডাবল সেঞ্চুরিতে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে করে ৪২১ রান। ২৮৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে লঙ্কানরা। লাহিরু থিরিমান্নের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৩৫৯ রানের পুঁজি পায় তারা। ফলে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৭৪ রান। তবে সহজেই উতরে যায় সফরকারীরা। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ জানুয়ারি।

Related Post