ইংলিশদের সামনে সহজ জয়ের সুযোগ

আবারো আলোক স্বল্পতা বাধা হয়ে দাঁড়ালো গল টেস্টের সামনে। চতুর্থ দিনে ইংল্যান্ডের ম্যাচ জিততে দরকার ছিলো মাত্র ৩৬ রান। আর শ্রীলঙ্কার দরকার ছিলো ৭ উইকেট। কিন্তু আলোক স্বল্পতার কারণে ইংল্যান্ডের ১৫ ওভার পর আর মাঠে গড়ায়নি খেলা।

সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। আগের দিনের করা ১৫৬ রান আর হাতে ৮ উইকেট নিয়ে এদিন শুরু করে লঙ্কানরা। দলীয় স্কোরে ২ রান যোগ হতেই আউট হন এম্বুলডেনিয়া।
তবে, একপাশ আগলে রেখে ব্যাট করে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন থিরিমান্নে। ১১১ রান করে স্যাম কুরানের বলে ক্যাচের শিকার হন তিনি।

এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউস কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও বাকিরা তেমন একটা সুবিধা করতে পারেননি ইংলিশ বোলারদের তোপের সামনে।
শেষদিকে ম্যাথিউসের ৭১, ডিকওয়েলার ২৯ ও পেরেরার ২৪ রানের সুবাদে ৩৫৯ রানের স্কোর পায় শ্রীলঙ্কা। জ্যাক লিচ একাই তুলে নেন ৫ উইকেট।
২য় ইনিংসে বড় লিড নেয়ার সুবাদে, শেষ ইনিংসে ইংলিশদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৭৪ রানের। তবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড শুরুতেই হোঁচট খায়। দলীয় ১৪ রানে সিবলি, ক্রলি ও জো রুটের উইকেট হারায় তারা। শঙ্কা জেঁকে বসে ইংলিশ শিবিরে।
তবে তাদেরকে রক্ষা করেছে ব্যাড লাইট। আলোক স্বল্পতার কারণে বেশিক্ষণ গড়ায়নি খেলা। স্কোরবোর্ডে ৩ উইকেটে ৩৮ রান তুলতেই, দিনের খেলার সমাপ্তি টানেন মাঠের আম্পায়াররা।
জিততে হলে শেষদিনে ইংলিশদের প্রয়োজন আর মাত্র ৩৬ রান। অন্যদিকে ম্যাচ বাঁচাতে লঙ্কান বোলারদের দরকার আরো ৭ উইকেট।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment