শুরুতেই উইকেট পাওয়ার পরও ব্যাটিংয়ে ঝড় তুলেছে শ্রীলঙ্কা

426

আইসিসি টি-২০ বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নাইম শেখ ও মুশফিকুর রহিমের ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছে টাইগাররা। বল হাতেও শুরুতেই উইকেটের দেখা পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩ ওভারে ১ উইকেটে ২৬ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। লংকানদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কুশল পেরেরা ও পাথুম নিশাংকাএর আগে শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলংকা অধিনায়ক দাসুন শানাকা। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও নাইম শেখ। দুজনের ব্যাটে শুরুটা দারুণ হয় টাইগারদের। উদ্বোধনী জুটিতে আসে ৪০ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পাওয়ার প্লের শেষ ওভারে লাহিরু কুমারাকে উড়িয়ে মারতে গিয়ে আউট হয়েছেন লিটন। এর আগে ১৬ বলে ১৬ রান করেন তিনি। হাঁকান দুটি চার। তার জায়গায় নাম সাকিব আল হাসান এদিন বড় ইনিংস খেলতে পারেননি। করুনারত্নের বলে বোল্ড হওয়ার আগে করেন ১০রানঅন্যপ্রান্তে দুই ব্যাটসম্যান সাজঘরে ফিরলেও নিজের মতো করে খেলতে থাকেন নাইম। লাহিরু কুমারাকে চার হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। বিশ্বকাপের চলতি আসরে নিজের দ্বিতীয় ফিফটি পূরণ করতে তিনি খেলেন ৪৪ বল।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ফিফটির পর রানের গতি বাড়াতে গিয়ে আউট হন নাইম। করেন ৫২ বলে ৬২ রান। রান আউট হওয়ার আগে ৬ বলে ৭ রান করেন আফিফ হোসেন। এর আগে ৩২ বলে অর্ধশতক পূরণ করেন মুশফিকুর রহিম।শেষ পর্যন্ত ৫৭ রানে অপরাজিত থাকেন মুশফিক। অপরপ্রান্তে ১০ রানের ক্যামিও ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শ্রীলংকার হয়ে একটি করে উইকেট নেন চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্ডো ও লাহিরু কুমারা।

You May Also Like