বাংলাদেশ সময়ানুযায়ী সুপার টুয়েলভে টাইগারদের ম্যাচের সময়সূচি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের গ্রুপ ‘বি’ এর সব খেলা সম্পন্ন হয়েছে আজ। সব খেলা শেষে অপরাজিত থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে খেলবে স্কটল্যান্ড। অন্যদিকে বি গ্রুপ থেকে রানার্স আপ হয়ে সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে সব দলের খেলা শেষ হওয়ার সাথে চূড়ান্ত হয়েছে মূল পর্বে কে কোন গ্রুপে খেলবে। আইসিসির নিয়মানুযায়ী ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন দল খেলবে সুপার টুয়েলভে গ্রুপ-২ তে। অন্যদিকে রানারআপ দল খেলবে গ্রুপ-১ এ। সে হিসেবে বাংলাদেশ রানার্সআপ হয় খেলবে গ্রুপ-২ এ।

বিশ্বকাপে সুপার টুয়েলভ আগেই নিশ্চিত করা ৮ দলের ৪ দল স্বাভাবিকভাবেই থাকছে গ্রুপ-২ এ। সেই দলগুলো হলো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ও ওয়েস্ট ইন্ডিজ। টাইগাররা এই গ্রুপ থেকে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’ এর চ্যাম্পিয়ন দলের সাথে।

সেক্ষেত্রে টাইগারদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ হতে পারে গ্রুপ এ থেকে ইতোমধ্যেই মূল পর্বে জায়গা নিশ্চিত করা শ্রীলঙ্কা। আগামীকাল নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে না হারাতর পারলেও খুব বড় ব্যবধানে না হারলর চ্যাম্পিয়ন হবে তারা। ফলে ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ শুরু করতে পারবে টাইগাররা।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪ টায়। অন্যদিকে স্কটল্যান্ড খেলবে গ্রুপ-২ তে ভারত, আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাকিস্তান ও প্রথম রাউন্ডে গ্রুপ এ এর রানার্সআপ দলের বিপক্ষে। একনজরে দেখে নেয়া যাক বাংলাদেশের সুপার টুয়েলভের সূচিঃ

২৪ অক্টোবর – প্রতিপক্ষ এ১ (শ্রীলঙ্কা), বিকেল ৪টা (শারজাহ) ২৭ অক্টোবর – প্রতিপক্ষ ইংল্যান্ড, রাত ৮টা (আবুধাবি) ২৯ অক্টোবর – প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, বিকেল ৪টা (শারজাহ) ২ নভেম্বর – প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, রাত ৮টা (আবুধাবি) ৪ নভেম্বর – প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বিকেল ৪টা (দুবাই)

You May Also Like

About the Author: