নাঈম শেখের কাচের ভিডিওটি অনলাইন দুনিয়ায় তুমুল ভাইরাল (ভিডিও)

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির সঙ্গে ফিল্ডিংয়ের এক দারুণ নৈপুণ্য দেখাচ্ছে বাংলাদেশ। ১৮২ রানের টার্গেটে ব্যাট করা পিএনজিকে শুরুতেই চাপে ফেলে দেয় টিম বাংলাদেশ। দলীয় ১৪ রানেই ৪ পিএনজি ব্যাটারকে ড্রেসিংরুমে পাঠায় টাইগার বোলাররা।

লেগা সিয়াকাকে নিজের করা দ্বিতীয় ওভারে আউট করেন সাইফউদ্দিন। অধিনায়ক আসাদ ভালাকে উইকেট কিপার নুরুল হাসান সোহানের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। চার্লস জর্ডান আমিনি ও সিমন আটাইকে আউট করে পাপুয়া নিউগিনির চার উইকেটের পতন ঘটান সাকিব আল হাসান।

এর আগে, আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে শুরুটা আজকেও ভালো হয়নি টিম বাংলাদেশের। শুরুতেই নাইম শেখের উইকেট হারানো পর সাকিব লিটনের ব্যাটে ভালোই এগোচ্ছিল টাইগাররা। রান রেটেও ছিল ১০-এর কাছাকাছি।

তবে ভালো শুরু করা লিটন দাস ভালো শুরুর ইঙ্গিত দিয়েও তা ধরে রাখতে পারেনি। দলীয় ৫০ রানে ২৩ বলে ২৯ রান করে ফেরেন এলকেডি। চার নাম্বারে নামা মুশফিককে নিয়েও আগাতে পারেনি সাকিব। সিমন আটাইয়ের বলে হিরি হিরির কাছে ক্যাচ দিয়ে ব্যক্তিগত পাঁচ রানে আউট হন মুশি।

পাঁচ নাম্বারে নামা অধিনায়ক মাহমুদউল্লাহকে নিয়ে সাকিবের অনবদ্য পার্টনারশিপ গড়েন। সাকিব ফেরেন অর্ধশতকের আগে ৩৭ বলে ৪৬ রান করে। অন্যদিকে মাহমুদউল্লাহ তুলে নেয় ক্যারিয়ারের পঞ্চম ফিফটি। শেষদিকে আফিফ কিছুটা ঝড়ের ইঙ্গিত দিলেও বেশিদূর যেতে পারেনি। ৩ চারে ১৫ বলে ২১ রান করে আউট হন আফিফ হোসেন। শেষদিকে সাইফউদ্দিনের ৬ বলে ১৯ রানের ফিনিশিং টাচে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে টিম বাংলাদেশ।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ছয় রানের হারতে হয় লাল-সবুজদের। দ্বিতীয় ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় সাকিব-মোস্তাফিজরা। স্বাগতিক ওমানদের বিপক্ষে ২৬ রানে জয় তুলে মাঠ ছাড়ে মাহমুদউল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন দলটি।

অন্যদিকে ওমানের বিপক্ষে পাত্তাই পায়নি প্রথমবারের মতো বিশ্ব আসরে খেলতে আসা পিএনজি। ১০ উইকেটে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু হয় তাদের। স্কটল্যান্ডের বিপক্ষে কিছুটা লড়াইয়ের আভাস দিয়েও শেষ পর্যন্ত ১৭ রানে হেরে মূল পর্বের স্বপ্ন ভঙ্গ হয় প্রশান্ত মহাসাগরের এই দ্বীপ রাষ্ট্রটি।
বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাপুয়া নিউগিনি একাদশ
আসাদ ভালা (অধিনায়ক), লেগা সিয়াকা, চার্লস জর্ডান আমিনি, সেসে বাউ, মন আটাই, হিরি হিরি, নরমান ভানাউ, কিপলিন ডোরিগা, চাদ সোপার, ড্যামিয়েন রাভু, কাবুয়া ভাগি-মরেয়া।

দুর্দান্ত ক্যাচটি দেখুনঃ

You May Also Like

About the Author: