ওমানকে উড়িয়ে দিল স্কটল্যান্ড, দেখেনিন পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান

স্কটল্যান্ড ওমানকে এক উইকেটে হারিয়ে গ্রুপ বি জিতেছে। ওমান প্রথমে ব্যাট করে ১২২ রান করে। জবাবে স্কটল্যান্ড ১৮ বল এবং ৮ উইকেটে জয়ী হয়। ফলস্বরূপ, গ্রুপ বি তে বাংলাদেশ রানার্স-আপ।

আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করতে নামে ওমান। প্রথম দুই ওভারের ভেতরই বিদায় নেন জতিন্দর সিং ও কাশ্যপ প্রজাপতি। ফলে ওমানের রান তোলার গতি কমে যায় এবং নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ওমান সংগ্রহ করে মাত্র ১২২ রান, ইনিংসের শেষ বলে অলআউট হয় তারা।

ওমানের মাত্র তিন জন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছান। দলের পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৩৭ রান করেন আকিব ইলিয়াস। অধিনায়ক জিসান মাকসুদ ৩০ বলে ৩৪ রান করেন। মোহাম্মদ নাদিমের ব্যাট থেকে আসে ২১ বলে ২৫ রান।
স্কটল্যান্ডের পক্ষে জশ ডেভি তিনটি উইকেট শিকার করেন। সাফিয়ান শরীফ ও মাইকেল লিস্ক দুইটি করে উইকেট শিকার করেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আসে ৩৩ রান। ১৯ বলে ২০ রান করে বিদায় নেন জর্জ মুন্সে। দ্বিতীয় উইকেটে ম্যাথু ক্রসকে নিয়ে এগোতে থাকে অধিনায়ক কাইল কোয়েটজার। ২৮ বলে ৪১ রান করে কোয়েটজার বিদায় নেন।
ক্রস ও রিচি বেরিংটনের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে স্কটল্যান্ড। ছক্কা মেরে স্কটল্যান্ডের জয় নিশ্চিত করেন রিচি। ২১ বলে হার না মানা ৩১ রান করেন রিচি। ৩৫ বলদ ২৬ রানের ধীরগতির ইনিংস খেলেন ক্রস। স্কটল্যান্ড পায় ৮ উইকেটের জয়।

এই জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে সুপার টুয়েলভে উঠলো স্কটল্যান্ড। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে তারা গেল গ্রুপ ২ এ। গ্রুপটিতে আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড। অপরদিকে, দুই জয়ে রানারআপ হয়ে গ্রুপ ১ এ গেল বাংলাদেশ। বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর

ওমান ১২২/১০ (২০ ওভার)আকিব ৩৭, মাকসুদ ৩৪, নাদিম ২৫;ডেভি ৩/২৫, লিস্ক ২/১৩, শরীফ ২/২৫।

স্কটল্যান্ড ১২৩/২ (১৭ ওভার)কোয়েটজার ৪১, রিচি ৩১*, ক্রস ২৬*, জর্জ ২০;ফাইয়াজ ১/২৬।

স্কটল্যান্ড ৮ উইকেটে জয়ী।

You May Also Like

About the Author: