ব্রেকিং নিউজঃ অগ্নিঝরা বোলিং জাদুতে বিশাল জয়, সুপার টুয়েলভে বাংলাদেশ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম রাউন্ডের খেলায় পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় পুঁজি দাঁড় করে বাংলাদেশ। দলের পক্ষে ঝড়ো অর্ধশতক হাঁকান অধিনায়ক রিয়াদ।

মাত্র ২৭ বলে অর্ধশতক পূর্ণ করা রিয়াদ ২৮ বলে তিনটি চার-ছক্কা হাঁকিয়ে ঠিক ৫০ রান করেই ফেরেন সাজঘরে। মোহাম্মদ আশরাফুলের পর দ্বিতীয় বাংলাদেশি অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পর্শ করেন অর্ধশতকের মাইলফলক।

এর আগে শূন্য রানে নাঈম শেখ ফিরে গেলেও সাকিব আল হাসানের ৩৭ বলে ৪৬, আফিফ হোসেন ধ্রুবর ১৪ বলে ২১ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ৬ বলে ১৯ রানের অপরাজিত ইনিংসে বাংলাদেশ গড়ে বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ স্কোর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাপুয়া নিউগিনি প্রথম উইকেট হারায় মোহাম্মদ সাইফউদ্দিনের বলে, দলীয় ১১ রানে। দলীয় ১৩ রানে অধিনায়ক আসাদ ভালাকে ফেরান তাসকিন আহমেদ। এরপর টানা তিনটি উইকেট শিকার করেন সাকিব।
শেখ মেহেদী হাসান ২৪ রানেই পাপুয়া নিউগিনির ষষ্ঠ উইকেটের পতন ঘটান। এরপর কিপলিন দরিগার প্রচেষ্টায় একশর কাছাকাছি পৌঁছায় দলটি। শেষপর্যন্ত ১৯.৩ ওভারে ৯৭ রানে অলআউট হয় পাপুয়া নিউগিনি।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ৩৪ বল মোকাবেলা করা দরিগা, যিনি ছিলেন অপরাজিত। বাংলাদেশের পক্ষে সাকিব চারটি এবং তাসকিন ও সাইফউদ্দিন দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

বাংলাদেশ : ১৮১/৭ (২০ ওভার)
রিয়াদ ৫০, সাকিব ৪৬, লিটন ২৯, আফিফ ২১, সাইফউদ্দিন ১৯*
ভালা ২৬/২, মরেয়া ২৬/২, রাভু ৪০/২

পাপুয়া নিউগিনি ৯৭/১০ (১৯.৩ ওভার)
দরিগা ৪৬*, সোপার ১১
সাকিব ৯/৪, তাসকিন ১২/২, সাইফউদ্দিন ২১/১, মেহেদী ২০/১

ফল : বাংলাদেশ ৮৪ রানে জয়ী।

You May Also Like

About the Author: