ব্রিসবেনে শার্দুল-সুন্দরের লড়াই, অজিদের লিড

ব্রিসবেনের গ্যাবায় ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার চতুর্থ ও শেষ টেস্টে ৩৩৬ রানে প্রথম ইনিংস শেষ করেছে সফরকারী ভারত। অস্ট্রেলিয়ার করা ৩৬৯ রানের জবাবে এই রান করে তারা। ফলে ৩৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে অজিরা। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ বিনা উইকেটে ২১ রান। ডেভিড ওয়ার্নার ২০ ও মার্কাস হ্যারিস ১ রানে ব্যাট করছেন। ফলে ৫৪ রানের লিড পেয়েছে স্বাগতিকরা।

Advertisements
২ উইকেটে ৬২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে সফরকারীরা। ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন চেতশ্বর পূজারা। দলীয় ১৪৪ রানে অধিনায়ক আজিঙ্কা রাহানে ৩৭ রান করে ফিরে যান মিচেল স্টার্কের বলে। এরপর হ্যাজেলউডের শিকার হন মায়াঙ্ক আগারওয়াল ও রিশাভ পন্ত। আগারওয়াল করেন ৩৮ রান। পন্তের ব্যাট থেকে আসে ২৩ রান।
মাঝপথেই হোঁচট খায় ভারত। ১৮৬ রানে ৬ উইকেট তুলে নিয়ে বড় লিডের পথেই ছিল অস্ট্রেলিয়া। তবে ক্রিজ আঁকড়ে দাড়িয়ে যান দুই ব্যাটসম্যান শার্দুল ঠাকুর ও অভিষিক্ত ওয়াশিংটন সুন্দর। দুজনে টেনে নিয়ে যান দলকে। সপ্তম উইকেটে দুজন মিলে গড়েন ১২৩ রানের জুটি। শার্দুল ঠাকুরের ব্যাট থেকে আসে ৬৭ রান। ওয়াশিংটন সুন্দর করেন ৬২ রান।

Advertisements
অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজেলউড নেন পাঁচ উইকেট। এ ছাড়া মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন।
চার ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ সমতায় আছে। অ্যাডিলেডে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ও মেলবোর্নে দ্বিতীয় টেস্টে জয় পায় ভারত। এরপর সিডনিতে সিরিজে তৃতীয় টেস্টটি ড্র হয়। ব্রিসবেন টেস্টটি তাই সিরিজ নির্ধারণী হিসেবে পরিণত হয়েছে।

Related Post