স্কটল্যান্ডের মত আমরাও বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়তে চাই : পাপুয়া নিউগিনি

পচা শামুকে পা কেটে বড় ধরনের বিপদে পড়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হয়েছিল টাইগাররা। যেখানে প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে ওমানকে হারিয়ে এখন ফুরফুরে মেজাজে রয়েছে টাইগাররা।

গ্রুপের শেষ ম্যাচে আগামীকাল বিকালে পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। পাপুয়া নিউগিনির বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম ম্যাচ। তাইতো বাংলাদেশের মতো বড় দলের বিপক্ষে খেলতে পেরে দারুণ খুশি পাপুয়া নিউগিনির ক্রিকেটার চার্লস আমিনি।

আজ সংবাদ সম্মেলনে তিনি বলেন, “বাংলাদেশ বিশ্বের অন্যতম সেরা একটি দল। তারা এই আসরে খুবই ভালো অবস্থান থেকেই এসেছে। ওরা অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়েছে। যদিও বিশ্বকাপে ওরা স্কটল্যান্ডের কাছে হেরেছে তবুও বাংলাদেশ শক্তিশালী। আমরা বাংলাদেশের সঙ্গে খেলতে পেরে খুবই খুশি”।

প্রথম দুই ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে এক প্রকার বাদ পড়েছে পাপুয়া নিউগিনি। তবে শেষ ম্যাচ বাংলাদেশের বিপক্ষে স্মরণীয় করে রাখতে চান তাঁরা। চার্লস আমিনি আরো বলেন, “আমরা বিশ্বকাপে খেলতে পেরে খুবই গর্বিত। আমরা বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হেরেছি তবে এখনো আমাদের হাতে একটি সুযোগ রয়েছে”।

“স্কটল্যান্ড যদি অঘটন ঘটাতে পারে আমরাও বাংলাদেশকে হারিয়ে অঘটন ঘটাতে পারি। কারণ জিতলে আমাদের জন্য ইতিহাস তৈরি হবে। তাই আমরা আগামীকালের সুযোগটাতে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করতে চাই।”

শেয়ার করুন

You May Also Like

About the Author: