আইসিসির ইভেন্টে নতুন রেকর্ড গড়লেন সাকিব আল হাসান

inCollage 20211020 162639372 compress50

কথায় আছে বড় মঞ্চে সেরা ক্রিকেটাররাই জ্বলে ওঠে। বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে হারের পর একপ্রকার মুখ থুবড়ে পড়েছিল বাংলাদেশ। তাইতো গতকাল ওমানের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের জন্য ছিল সম্মান বাঁচানোর লড়াই। কারণ গতকাল ওমানের বিপক্ষে ম্যাচে না জিততে পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ে যেত বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তাই তো বড় এই ম্যাচে বাংলাদেশের হয়ে হাল ধরেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। গতকাল ওমানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে ২৬ রানে জয়লাভ করেছে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেই সাথে বাংলাদেশের হয়ে দারুণ একটি মাইলফলক স্পর্শ করেছেন ক্রিকেট বিশ্বের সেরা এই অলরাউন্ডার। গতকালকের ম্যাচে অলরাউন্ড পারফরমেন্সের কারণে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন তিনি। ২০১৯ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন সাকিব। আইসিসির বৈশ্বিক ইভেন্টগুলোতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ পাঁচ ম্যাচের জয়ের নায়ক সাকিব আল হাসান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

গতকাল ওমানের বিপক্ষে ২৯ বলে ৪২ রানের পাশাপাশি বল হাতে তুলে নিয়েছিলেন তিনটি উইকেট। এর আগে ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে পরপর ৩বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন সাকিব। সেবার শুরুটা হয়েছিল শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সেই ম্যাচে ব্যাট হাতে ৭৫ রানের পাশাপাশি বল হাতে ৫০ রানে ১ উইকেট শিকার করে ম্যাচেসোর পুরস্কার জেতেন সাকিব। এর পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেন সাকিব। সেদিন বল হাতে ৫৪ রান খরচায় ২ উইকেট শিকারের পর ব্যাট হাতে অপরাজিত ১২৪ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন সাকিব।

আর আফগানিস্তানের বিপক্ষে ৫১ রানের পাশাপাশি মাত্র ২৯ রান বিনিময় পাঁচ উইকেট তুলে নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছিলেন সাকিব। এছাড়া ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই ঐতিহাসিক জয়ের ম্যাচসেরা ছিলেন সাকিব।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বল হাতে সেদিন উইকেটের দেখা না পেলেও রিয়াদের সঙ্গে গড়া রেকর্ড ২২৪ রানের জুটিতে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন সর্বকালের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

You May Also Like