ম্যাচ জয়ের পর বিসিবি বস পাপনকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন সাকিব

বিসিবি প্রধান পাপন স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ হারের পর ক্ষুব্ধ হন। একই সঙ্গে পাপন সাকিবকে দলের সঙ্গে সখ্যতা বাড়ানোর আবেদন জানান। দলে দুই-তিনজন সিনিয়র ক্রিকেটার থাকায় মাহমুদউল্লাহর সহ-অধিনায়ক ছাড়া বাংলাদেশ বিশ্বকাপ মিশনে রয়েছে। দলের দুই-তিনজন সিনিয়র ক্রিকেটার বিশ্বকাপে মাহমুদউল্লাহর সহ-অধিনায়কের নাম ঘোষণা করেননি।

মূলত অধিনায়ক মাহমুদউল্লাহর পাশাপাশি সাকিব, মুশফিক ও মুস্তাফিজ থাকায় ডেপুটি প্রয়োজন মনে করেনি বিসিবি। ওমানের বিপক্ষে ম্যাচে যেন সেই দৃশ্যের দেখা মিলল। আগের রাতে অনেকটা রাগ নিয়েই মিডিয়ায় বলেছেন সাকিবকে দলের সঙ্গে সম্পৃক্ততা বাড়ানোর জন্য।

ওমানের বিপক্ষে সেই সাকিবকে যেন দেখা গেল। কখনো মাহমুদউল্লাহর ফিল্ডিং পজিশন পরিবর্তন করছেন আবার কখনো মুশফিকের। ম্যাচ শেষে সাকিব বললেন মাঝে মাঝে বিসিবি প্রধানের পরামর্শ নেওয়া ভালো।

“পাপন ভাই খেলার সঙ্গে অনেক যুক্ত থাকেন। স্বাভাবিকভাবেই উনার পরামর্শ সবার সাথে বিনিময় করেন। আমরাও চেষ্টা করি পালন করার। অনেক সময় কাজে আসতে পারে, অনেক সময় কাজে না-ও আসতে পারে। মাঝেমাঝে এমন পরামর্শ খারাপ না আসলে… ভালো।”

স্কটল্যান্ডের বিপক্ষে পরাজয়ের স্বাদ নেওয়ার পর ওমানের বিপক্ষে বাংলাদেশের জন্য ম্যাচটি ছিল ‘ডু অর ডাই’। ওমানের বিপক্ষে আগে টস জিতে নাঈম শেখের ৬৪ এবং সাকিবের ২৯ বলে ৪২ রানে ভর করে ১৫৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান করে ওমান। এই জয়ের ফলে সুপার টুয়েলভের আশা টিকিয়ে রাখল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত কোয়ালিফাই করতে পারে কি না সেটা দেখার বিষয়।

You May Also Like

About the Author: