ক্রিকেটার না হলে পেট্রোল পাম্পে কাজ করতামঃ হার্দিক

এক সময় ক্রিকেটকে স্রেফ বিনোদনের একটা মাধ্যম হিসেবেই দেখা হতো। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এর জনপ্রিয়তা বেড়েছে। আধুনিক ক্রিকেটে বেড়েছে পেশাদারিত্বও। এমনকি এই ক্রিকেটই বদলে দিচ্ছে কারো কারো জীবনের গতিপথও। যেমনটা ঘটেছে হার্দিক পান্ডিয়ার বেলায়।

সময়ের অন্যতম সেরা এই পেস বোলিং অলরাউন্ডার ক্রিকেটার না হলে, হয়তো এখন বড়জোর গুজরাটের কোনো এক পেট্রোল পাম্পের কর্মচারী থাকতেন। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথা নিজেই জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে হার্দিক বলেন, ‘টাকা ভালো। এটা অনেক কিছুই পরিবর্তন করে দেয়। আমি নিজেই তার উদাহরণ। আমি ক্রিকেটার না হলে এখন হয়তো পেট্রোল পাম্পে কাজ করতাম। আমি মজা করছি না।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন হার্দিক ও তাঁর ভাই ক্রুনাল পান্ডিয়া। দলটির মালিক পক্ষের মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগ করার আগ্রহ প্রকাশ করেছিলেন অমিতাভ বচ্চন। পান্ডিয়া ব্রাদার্স তাদের বাবাকে সঙ্গে নিয়ে অমিতাভের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। সেদিন ছেলেদের গৌরবে কেঁদেছিলেন বাবা। হার্দিক বলেন, ‘অমিতাভ বচ্চন আমাদের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন তাই মুকেশ স্যার আমাদের ডেকেছিল।

আমি বাবাকে সঙ্গে নিয়ে দেখা করতে গিয়েছিলাম। বাবা অনেক আনন্দিত ছিলেন। আমি দেখেছি, তিনি কান্না করেননি তারপরও চোখ দিয়ে পানি পড়ছিল।’ তিনি আরও বলেন, ‘আমাদের উন্নতি দেখে তিনি খুবই খুশি। কেউ কোনোদিন কল্পনাও করতে পারেনি আমরা এই জায়গায় আসতে পারব। ছয় বছর আগে কেউ যদি আমাকে বলতো, হার্দিক তুমি এমন এক অবস্থানে থাকবে যেখানে তোমার জীবনে স্থিতিশীলতা আসবে।

তাহলে আমি তাকে বলতাম, দয়া করে আমার সঙ্গে মজা করো না।’

You May Also Like

About the Author: