ব্যালন ডি’অর সেরায় মেসিকে নিয়ে বোমা ফাটালেন ফ্রাঙ্ক লেবোউফ

পিএসজির সুপারস্টার লিওনেল মেসি দলবদলের আগে বার্সেলোনার হয়ে ভালো একটি মৌসুম কাটিয়েছেন। দীর্ঘদিন পর জাতীয় দলের হয়ে জিতেছেন কোপা আমেরিকার শিরোপাও। স্বাভাবিকভাবেই এবারের ব্যালন ডি’অরের জন্য অন্যতম দাবিদার হিসেবে আর্জেন্টাইন অধিনায়ককে বিবেচনা করা হচ্ছে। কিন্তু এবারে এ পুরস্কার নাকি তার হাতে উঠছে না, এমনটাই বলছেন চেলসির সাবেক ডিফেন্ডার ফ্রাঙ্ক লেবোউফ।

কারণ হিসেবে লেবোউফ বলেন, যেহেতু মেসি এ মৌসুমে লাল কার্ড পেয়েছেন। সুতরাং ২০২১ সালে ব্যালন ডি’অর তার পাওয়া হচ্ছে না। এ বিষয়ে তিনি জিনেদিন জিদানের নজির তুলে ধরেন। তার দাবি, লাল কার্ড পাওয়ার কারণেই জিনেদিন জিদান দুবার এ পুরস্কার থেকে বঞ্চিত হয়েছেন

গেলো মৌসুমে বার্সেলোনার হয়ে লিওনেল মেসি ৪৭ ম্যাচে ৩৮টি গোল করেছেন। কোপা আমেরিকার জয়ের মধ্য দিয়ে জাতীয় দলের হয়ে দীর্ঘদিন পর কোনো শিরোপা জিতেছেন। গোল্ডেন বল ও গোল্ডেন বুট দুটোই জিতে নিয়েছেন তিনি। এ জন্য অনেকেরই ধারণা, এবারের ব্যালন ডি’অর ট্রফিও মেসির হাতেই উঠবে। লেবুয়েফের দৃঢ় বিশ্বাস, মেসি এবার কোনোভাবেই ব্যালন ডি’অর পাবেন না। পুরস্কারের তালিকা থেকে তার নাম বাদ পড়বে। উল্লেখ্য, গত জানুয়ারিতে বার্সার হয়ে সুপারকোপা ডি এসপানার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি।

জিনেদান জিদানের কথা উল্লেখ করে লেবুয়েফে বলেন, ২০০০ ও ২০০৬ সালে ব্যালন ডি’অর জিততে পারেননি জিদান, ওই দুই বছরে লাল কার্ড পেয়েছিলেন তিনি। সে সময় লাল কার্ডের কারণে পুরস্কারটি যদি জিদানকে দেওয়া না হয়, তাহলে মেসিকেও দেওয়া উচিত হবে না।

সূত্র: স্পোর্টস বাইবেল

You May Also Like

About the Author: