ভুলে আম্পায়ার আউট দিলেও হেটমায়ারকে ফিরিয়ে এনে প্রসংশায় ভাসছেন বাবর

ক্রিকেটের অনেক রেকর্ডেই সবাইকে ছাড়িয়ে নিজেকে সবার শীর্ষে তুলেছেন বাবর আজম। হয়েছেন আইসিসির নাম্বার ওয়ান ব্যাটারও। এবার ক্রিকেট মাঠেও নিজেকে যেন নাম্বার ওয়ান প্রমাণ করলেন পাকিস্তান অধিনায়ক। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে আম্পায়ার শিমরন হেটমায়ারকে আউট দিলেও পাকিস্তান অধিনায়ক তাঁকে ক্রিজে ফিরিয়ে আনেন।

এতে বিশ্বজুড়ে প্রসংশায় ভাসছেন বাবর। ঘটনাটি ঘটে ম্যাচের ১৫তম ওভারে। পাক পেসার হাসান আলির ওভারের পাঁচ নম্বক বলে হেটমায়ার পুল করতে গেলেও ব্যাটে বলে সঠিক সংযোগ হয়নি। কিন্তু স্পষ্ট এক আওয়াজ শুনতে পাওয়ায় আম্পায়ার তাঁকে আউট দেন। সিদ্ধান্তে প্রথম থেকে একেবারেই খুশি ছিলেন না উইন্ডিজ ব্যাটার। তিনি দাবি করেন বল ব্যাটে না বরং চেন হেলমেটে লাগায় শব্দ শোনা যায়। কিন্তু ওয়ার্ম আপ ম্যাচে ডিআরএস না থাকায় তাঁকে সাজঘরের উদ্দেশ্য রওনা দিতে হয়।

তবে হঠাৎই মন বদল করে হেটমায়ারের কথায় ভরসা করে তাঁকে পুনরায় ক্রিজে ব্যাট করতে ডেকে নেন বাবর। ঘটনাটি ওয়ার্ম ম্যাচে ঘটলেও বাবরের ক্রিকেটীয় ভাবধারাই এই ঘটনার মাধ্যমে প্রকাশ পায়। পরবর্তীতে হেটমায়ার ২৪ বলে ২৮ রান করে আউট হন। উল্লেখ্য এই ম্যাচে উইন্ডিজের ১৩০ রান সংগ্রহ করে। জবাবে বাবরের অর্ধশত ও ফখর জামানের ৪৬* রানে ভর করে ৭ উইকেটে জয় তুলে নেয় পাকিস্তান।

You May Also Like

About the Author: