এবার বাংলাদেশকে বিশাল হুমকি দিয়ে রাখলো ওমান

পরিস্থিতি এখন অনেকটাই হাতের নাগালের বাইরে। স্কটল্যান্ডের বিপক্ষে হার বিশ্বকাপের শুরুতেই ব্যাকফুটে ঠেলে দিয়েছে বাংলাদেশকে। তাই দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই মাহমুদউল্লাহ রিয়াদের দলের। তবে প্রতিপক্ষ ওমান জানিয়ে দিল, তাদের হালকাভাবে না নিতে।

২০১৬ সালের ওমান ভেবে মাঠে নামলে সাকিব-মুশফিকরা বড় ভুল করবে সংবাদ সম্মেলনে এই বার্তাই দিলেন দলটির অলরাউন্ডার খাওয়ার আলী। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টি আঈনে ওমানকে ৫৪ রানে হারিয়ে ছিল বাংলাদেশ। সেই ম্যাচে ২২গজে লাল-সবুজদের পতাকা উড়িয়েছিলেন তামিম ইকবাল। তার ১০৩ রানের ইনিংসটিই বাংলাদেশের জয়ের ভীত গড়ে দেয়। তবে এবার গল্পটা ভিন্ন।

এবারের বিশ্বকাপে খেলছেন না তামিম ইকবাল। সেই সঙ্গে স্কটল্যান্ডের কাছে হেরে একটু পিছিয়ে পড়েছে বাংলাদেশ। অন্যদিকে ১০উইকেটের জয়ে ২ পয়েন্ট পাওয়ার সঙ্গে রান রেটেও বড় লাফ দিয়েছে ওমান। তাই এই পরিস্থিতিতে মঙ্গলবার বাংলাদেশ-ওমান ম্যাচটি দুই দলের কাছেই সমান গুরুত্বপূর্ণ। যদিও খাওয়ার আলি বাংলাদেশকে আগামবার্তা দিয়ে বললেন, তারা পাঁচ বছর পূর্বের সেই দল নেই। জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে স্বাগতিকরা।

খাওয়ার বলেন, ‘দেখুন ২০১৬ কিন্তু পাঁচ বছর আগের কথা। ওই সময় আমরা ভিন্ন দল ছিলাম। কিন্তু এই পাঁচ বছরে আমরা অনেকটা বদলেছি। নিজেদের অন্য ভাবে প্রমাণ করেছি। অবশ্যই এখন আমরা অনেকটা প্রমাণিত এবং যে কোন দলের সঙ্গে লড়াই করার মতো উপযুক্ত। আমরা বাংলাদেশ ম্যাচকে অবশ্যই শক্ত হিসেবে নিচ্ছি। এখানে ভাল করতে হবে জানি। কারণ এ ম্যাচে জয় আমাদের মূল পর্বের পথ সহজ করতে পারে।’

এদিকে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ১০ উইকেট জিতলেও বাংলাদেশের বিপক্ষে পরিকল্পনায় পরিবর্তন আনবে দলটি। এছাড়া উইকেট দেখেও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে স্বাগতিকরা, এমনটাও জানিয়েছেন খাওয়ার। ওমানের এই অলরাউন্ডার বলেন, ‘শেষ ম্যাচে আমাদের পরিকল্পনা একরকম ছিল। আমরা আগে বোলিং পেয়ে সুযোগটা ভালভাবে কাজে লাগাই। এবার কিন্তু একই পরিকল্পনা হবে না। আমরা কাল উইকেট দেখবো এরপর সিদ্ধান্ত নেব।

You May Also Like

About the Author: