ম্যাচ হেরে সত্য স্বীকার করে যাকে দোষলেন মাহমুদউল্লাহ রিয়াদ

রবিবার (১৭ অক্টোবর) ওমানে ‘বি’ গ্রুপের প্রথম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও স্কটল্যান্ড। প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশ স্কটিশদের ব্যাটিং লাইনআপে ত্রাস ছড়ালেও শেষপর্যন্ত বোলাররা ছন্দ রাখতে না পারায় দলটি জড়ো করে ১৪০ রান।

উইকেট বিবেচনায় এই রান আহামরি না হলেও বাংলাদেশ এই ম্যাচই হেরে বসে ৬ রানে। দুই ওপেনারের ব্যর্থতার পর অভিজ্ঞ ব্যাটাররা বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। অন্যদিকে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট হারিয়ে দল জয় থেকে ক্রমশ দূরে সরে যায়।

ম্যাচ শেষে হারের কারণ জানিয়ে রিয়াদ বলেন, ‘আমার মনে হয় উইকেট ভালো ছিল, ১৪০ রানও তাড়া করার মত ছিল। মাঝখানের ওভারগুলোতে আমরা বেশি রান তুলতে পারিনি।

বোলাররা তাদের কাজ ভালোই করেছে। কিন্তু ব্যাটিং ইউনিট আজ যথেষ্ট ভালো ছিল না। তাদের ব্যাটারদের কৃতিত্ব দিতেই হবে, ৫৩ রানে ৬ উইকেট হারিয়েও যেভাবে ঘুরে দাঁড়িয়েছে।’

পরের ম্যাচের আগে রিয়াদ ভুলত্রুটি শুধরে নিতে চান। তিনি বলেন, ‘১৪০ রান তাড়া করতে না পারলে একটু তো চোখ বুলাতেই হবে, ভুলগুলো শুধরাতে হবে। আমাদের ইতিবাচক থাকতে হবে এবং ভুলগুলো কোথায় ছিল খুঁজে বের করতে হবে, সেগুলোর আর পুনরাবৃত্তি করা যাবে না।’

ম্যাচের পর প্রেস কনফারেন্সে নিজের ব্যর্থতার কথাও স্বীকার করে নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ। তিনি বলেন, “হ্যা আজ ভাল খেলতে পারিনি। তবে এমন না যে ইচ্ছা করে মন্থর গতিতে ব্যাটিং করেছি। বাউন্ডারি মারতে পারেনি। আশা করি পরে ম্যাচে ভাল খেলবো।”

You May Also Like

About the Author: