ব্রেকিং নিউজ: লাইভে এসে নির্বাচক ও অধিনায়কের যে ভুল ধরিয়ে দিলেন তামিম ইকবাল

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজে ঘরের মাঠে নিয়মিত খোলার পরও বিশ্বকাপের প্রথম ম্যাচে একাদশে সুযোগ পাননি নাইম শেখ। একাদশে বাঁহাতি ওপেনারকে না দেখে তামিম ইকবাল অবাক।

লম্বা সময় ধরে তামিম টি-টোয়েন্টি ক্রিকেট না খেলায় দলের ওপেনার হিসেবে বিবেচনায় ছিলেন নাইম, লিটন দাস এবং সৌম্য সরকার। দলের প্রয়োজনে কখনও নিচের দিকেও ব্যাট করতে দেখা গেছে সৌম্যকে। তবে বরাবরই ওপেনিংয়ে ব্যাট করছিলেন নাইম।

যদিও নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের প্রথম পছন্দ ছিলেন তরুণ এই ওপেনার। তবে ব্যাট হাতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। প্রস্তুতি ম্যাচে ওমান ‘এ’ দলের বিপক্ষে হাফ সেঞ্চুরি করলেও ব্যর্থ ছিলেন শ্রীলঙ্কা ও আয়ারল্যন্ডের বিপক্ষে।

প্রস্তুতি ম্যাচে ভালো করতে না পারায় জায়গা হারাতে হয়েছে নাইমকে। এদিকে সৌম্য বল করতে পারার কারণেও নাইমকে একাদশ থেকে জায়গা হারাতে হয়েছে বলে মনে করেন তামিম। তবে দলের প্রধান ওপেনার হিসেবে বিশ্বকাপে নিয়ে যাওয়ার পর না খেলানোয় অবাক তিনি।

এ প্রসঙ্গে ক্রিকফ্রেঞ্জির লাইভে তামিম বলেন, ‘নাইম শেখের না খেলাতে আমি কিছুটা অবাক হয়েছি। কারণ যাওয়ার আগে যে ধরনের টিম ম্যানেজমেন্ট তৈরি করেছে যে সে সম্ভবত দলের প্রধান ওপেনার হিসেব বিশ্বকাপে খেলতে যাচ্ছে।

একটা দুইটা প্রস্তুতি ম্যাচে একজন খেলোয়াড় যদি রান না করে আর ওকে যদি আপনি প্রধান খেলোয়াড় হিসেব বলে নিয়ে গিয়ে যদি ম্যাচ না খেলান সে কারণে একটু অবাক হয়েছি।’

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক আরও বলেন, ‘কিন্তু এরকম অনেক সিদ্ধান্তে আমিও থাকি। সবার সঙ্গে সব মিলে না। আমি নিশ্চিত অধিনায়ক-টিম ম্যানেজমেন্ট কোন একটা কারণে এটা করেছে। সম্ভবত সৌম্য বোলিং অপশন হিসেব খেলায় নাইম বাদ পড়েছে।’

You May Also Like

About the Author: