ব্রেকিং নিউজঃ স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের প্রথম খেলায় স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে গেছে বাংলাদেশ। স্কটল্যান্ডের ছুঁড়ে দেওয়া ১৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ জড়ো করতে পেরেছে – রান।

ব্যাট হাতে সুবিধা করতে পারেননি সাকিব।
ওমানের আল আমেরাত স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান জড়ো করে স্কটল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন মাইকেল গ্রিভস, ২৮ বলের মোকাবেলায় হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা।

এছাড়া অন্যান্যদের মধ্যে জর্জ মানসি ২৩ বলে ২৯ ও মার্ক ওয়াট ১৭ বলে ২২ রান করেন। বাংলাদেশের পক্ষে শেখ মেহেদী হাসান শিকার করেন তিনটি উইকেট। এছাড়া সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান দুটি করে এবং মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রানে সৌম্য সরকার ও ১৮ রানে লিটন দাসকে হারিয়ে ফেলে বাংলাদেশ। দুই ওপেনারই সাজঘরে ফেরেন ৫ রান করে। তৃতীয় উইকেটে সাবধানী ব্যাটিংয়ে হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

শুরুতেই সাজঘরে ফিরে যান ওপেনাররা।
দুজনের ৪৭ রানের জুটি ভাঙে ২৮ বলে ২০ রান করে সাকিব বিদায় নিলে। তবে ততক্ষণে খোলস ছেড়ে বেরিয়ে আসেন মুশফিক। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিজে নামেন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে।

মুশফিক আশা জাগিয়েও দলকে বেশিদূর এগিয়ে নিয়ে যেতে পারেননি। ৩৬ বলের মোকাবেলায় ১টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ৩৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মাহমুদউল্লাহ রিয়াদের ২২ বলে ২৩, আফিফ হোসেন ধ্রুবর ১২ বলে ১৮, নুরুল হাসান সোহানের ৩ বলে ২ রানের ইনিংসে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে পড়ে টাইগাররা।

শেষদিকে শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন লড়াই করেও দলকে জয় এনে দিতে পারেননি। মেহেদী ৫ বলে ১৩ ও সাইফউদ্দিন ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রান। এতে স্কটল্যান্ড পায় ৬ রানের জয়।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

স্কটল্যান্ড : ১৪০/৯ (২০ ওভার)
গ্রিভস ৪৫, মানসি ২৯, ওয়াট ২২
মেহেদী ৪-০-১৯-৩, সাকিব ৪-০-১৭-২, মুস্তাফিজ ৪-১-৩২-২, তাসকিন ৩-০-২৮-১, সাইফউদ্দিন ৪-০-৩০-১

বাংলাদেশ : ১৩৪/৭ (২০ ওভার)
মুশফিক ৩৮, রিয়াদ ২৩, সাকিব ২০, আফিফ ১৮, মেহেদী ১৩*, সাইফউদ্দিন ৫*, লিটন ৫, সৌম্য ৫
হোয়েল ২৪/৩, গ্রিভস ১৯/২

ফল : স্কটল্যান্ড ৬ রানে জয়ী।

You May Also Like

About the Author: