এক ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে তিনটি বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান

বল হাতে তিনটি বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। স্কটল্যান্ড এর বিপক্ষে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ বল হাতে দুটি উইকেট লাভ করে একসাথে তিনটি মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। ‌এইদিন ইনিংসের ১১তম ওভারে এসে জোড়া উইকেট তুলে নেন সাকিব।আর এই দুটি উইকেট লাভ করে তিনটি রেকর্ড গড়েছেন তিনি।

রেকর্ড নাম্বার ১ : বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান এবং ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান। গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৯৬ রান করে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে ১২ হাজার রান এবং ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব।

সাকিবের আগে এই রেকর্ড মাইলফলক স্পর্শ করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস। তবে আন্তর্জাতিক ক্রিকেটে জ্যাক ক্যালিস ২৫ হাজার রান করলেও ৬০০ উইকেট নিতে পারেননি তিনি।

তাইতো জ্যাক ক্যালিসের থেকে সাকিব এগিয়ে গেলেন উইকেট-এর দিক দিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৬৩ ম্যাচে ৩৯৯ ইনিংসে ৬০০ উইকেট নিলেন সাকিব আল হাসান। এছাড়াও ব্যাট হাতে করেছেন ১২২৯৬ রান।

রেকর্ড নম্বর ২ : এছাড়াও বাংলাদেশের প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটে মাইলফলক স্পর্শ করবেন তিনি।

রেকর্ড নম্বর ৩ : এই রেকর্ডটি সাকিবের জন্য সবচেয়ে বড় অর্জনের। টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক সাকিব আল হাসান। এই দুই উইকেট নিয়ে মালিঙ্গাকে টপকে এই ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট-এর মালিক হলেন সাকিব। বর্তমানে সাকিবের উইকেট সংখ্যা ১০৮। অন্যদিকে মালিঙ্গার উইকেট ১০৭।

You May Also Like

About the Author: