টি-২০ বিশ্বকাপে কেমন করবে বাংলাদেশ ভবিষ্যৎবানী করলেন তামিম

ওমানের আল আমরাত স্টেডিয়ামে আজ শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মতো সহজ প্রতিপক্ষ। স্বাভাবিকভাবেই, সবাই আশা করে যে বাংলাদেশ জয় দিয়ে তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। তামিম ইকবালের ক্ষেত্রেও একই কথা, যিনি নিজেকে দল থেকে সরিয়ে নিয়েছেন। শুধু তাই নয়, তামিম মনে করেন বাংলাদেশই চ্যাম্পিয়ন হবে।

গতকাল সন্ধ্যায় বর্ণিল এক অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র কাপের ট্রফি ও জার্সি উন্মোচন করা হয়। সেখানেই তামিম ইকবাল এমন প্রত্যাশার কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান।

দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে গেছে বাংলাদেশ। প্রথম পর্ব পার হলে তবেই সুপার টুয়েলভে খেলতে পারবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সাথে আছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওমান।

দলের সঙ্গে না থাকলেও সতীর্থদের শুভকামনা জানাতে ভুলেননি তামিম। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের এক প্রশ্নের জবাবে তামিম বলেন, বাংলাদেশ অবশ্যই জয় দিয়ে বিশ্বকাপ শুরু করবে। দলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

দুটি সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে ওমানে গেলেও প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। এরপরও তামিম ইকবালের বিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করবে টাইগাররা।

এক পর্যায়ে মেয়র আতিক তামিম ইকবালের কাছে জানতে চান, বিশ্বকাপে বাংলাাদেশ কেমন করবে? হাসতে হাসতে তামিম উত্তর দেন, চ্যাম্পিয়ন হবে।

মেয়র কাপের অধীনে ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলা অনুষ্ঠিত হবে। উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের দল এই টুর্নামেন্টে অংশ নেবে। আগামী ১৮ নভেম্বর মেয়র কাপ মাঠে গড়ানোর কথা।

You May Also Like

About the Author: