মুশফিক কে নিয়ে বোমা ফাটালেন মাহমুদুল্লাহ রিয়াদ

মুশফিকুর রহিম বাংলাদেশ দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান। এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশ দলকে তিন ফর্মেটেই সার্ভিস দিয়ে আসছেন মুশফিক। তবে বেশ কিছু দিন থেকে মুশফিকের ব্যাট হাসছে না। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে রান পাননি।

বিশ্বকাপের আগে দুটি অফিসিয়াল এবং একটি অনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেললেও সেখানে রানের দেখা পাননি বাংলাদেশের অভিজ্ঞ এই মিডেল অর্ডার ব্যাটসম্যান। তবে রান না পেলেও মুশফিককে নিয়ে চিন্তিত নন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি মনে করছেন মুশফিকের রানে ফেরাটা সনয়ের ব্যাপার।

আগামীকাল স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ দলের তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। এই ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে মুশফিককে নিয়ে প্রশ্নে রিয়াদ জানান, ‘আমরা সবাই জানি মুশফিক দলে কতটা মূল্যবান। এই ফরম্যাটে অনেক সময় অনেক ক্রিকেটারের ৩-৪ ম্যাচ খারাপ যেতে পারে। ওর মত খেলোয়াড় সম্পর্কে আমাদের বিন্দুমাত্র সন্দেহ নেই। বিগত বছরগুলোতে প্রমাণ করেছে ও কতটা চ্যাম্পিয়ন খেলোয়াড়। আমাদের সবার ওর প্রতি সাপোর্ট আছে।’

রিয়াদের বিশ্বাস, দলের যখন প্রয়োজন তখন ঠিকই মুশফিক ফর্ম ও ছন্দ ফিরে পাবেন। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি দলের প্রয়োজনে যথাসময়ে ফিরে আসবে, এটা শুধু সময়ের ব্যাপার। একটা ভালো ইনিংস, একটা ভালো শুরু ওর আত্মবিশ্বাস আগের জায়গায় নিয়ে আসবে। … এটা হয়ত কালও হতে পারে।’

‘মাঝেমাঝে এমন ম্যাচ যায় যেখানে আপনি সংগ্রাম করবেন। নেটে ও অনেক পরিশ্রমী। তাকে নিয়ে বেশি কিছু বলার নেই, আমরা সবাই জানি। সে দারুণভাবে অনুশীলন করছে। ওর ফর্মে ফেরা সময়ের ব্যাপার। সবাই তার পাশে আছি।’– জানান রিয়াদ।

You May Also Like

About the Author: