সৌম্য কত নাম্বারে ব্যাটিং করবে তা জানিয়ে দিলো অধিনায়ক মাহমুদউল্লাহ

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে ব্যাট হাতে সময়টা ভালো কাটেনি সৌম্য সরকারের। বিশ্বকাপের বিমানে ওঠার আগে নিজেকে প্রস্তুত করতে পুরোদস্তর ব্যস্ত সময় পার করেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ক্যারিয়ারের শুরু থেকে ওপেনিংয়ে ব্যাট করলেও দলের প্রয়োজনে তিন, ছয় কিংবা সাতেও খেলতে দেখা গেছে তাঁকে।

প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের কারণে স্কটল্যান্ডের বিপক্ষে সৌম্যর খেলাটা খানিকটা নিশ্চিতই। বাঁহাতি এই ব্যাটারকে খেলানো হলে কোথায় ব্যাট করবেন তিনি।

Soumya Sarkar ruled out of Bangladesh vs Zimbabwe 2015 series owing to  injury - Cricket Country

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন যে, ওপেনিং কিংবা তিনের জন্য ভাবা হচ্ছে সৌম্যকে।

সৌম্যর ঘরের মাঠের ছন্দহীন ব্যাটিং বজায় ছিল ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও। দল জয় পেলেও ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন সৌম্য। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে নিজের ছন্দ ফিরে পান বাঁহাতি এই ব্যাটার।

শ্রীলঙ্কা ও আয়াল্যান্ডের বিপক্ষে খেলেছেন ত্রিশোর্ধ রানের ইনিংস। এ ছাড়া বল হাতেও দুর্দান্ত ছিলেন তিনি। মিত্যবয়ী বোলিং করার সঙ্গে দলের প্রয়োজনে ব্রেক থ্রু এনে দিয়েছেন তিনি।

প্রস্তুতি ম্যাচের সাবলীল পারফরম্যান্সের কারণে স্কটল্যান্ডের বিপক্ষে সুযোগ পাওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন সৌম্য।

Bangladeshi cricketers during few of the winning moments in the BNG vs IND  'Za n Zee' Ice Cream … | Pakistan cricket team, Cricket coaching,  Bangladesh cricket team

যদিও দলের সমন্বয়ের দিকে তাকিয়ে থাকতে হবে তাঁকে। ওপেনিংয়ের জন্য সৌম্যকে বিবেচনা করা হলে একাদশ থেকে জায়গা হারাতে পারেন নাইম শেখ। আর লিটন দাসের সঙ্গে নাইমকে খেলালে সৌম্যকে ব্যাট করতে হবে নম্বরে।

স্কটল্যান্ডের বিপক্ষে সৌম্যর খেলা প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, ‘এই দুইটা ম্যাচেই সৌম্য খুব ভালো ব্যাটিং করেছে, বলও খুব ভালো করছে এখন তার খেলা নির্ভর করছে দলের সমন্বয়ের ওপর। তাকে ওপেনিং অথবা তিন নম্বরের জন্যও ভাবা হচ্ছে। কালকে আপনারা দেখতে পারবেন আমাদের দলের সমন্বয় কি হয়।’

You May Also Like

About the Author: