বাংলাদেশকে অপমান করে অবিশ্বাস্য মন্তব্য করলো স্কটল্যান্ড কোচ

দরজায় কড়া নাড়ছে টি -টোয়েন্টি বিশ্বকাপ। এ উপলক্ষে সবারই সাজ সাজ রব। বাংলাদেশও তাই। বিশ্বকাপের প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ পর্বে তিনটি ম্যাচের মধ্যে বাংলাদেশের সবচেয়ে বড় প্রতিপক্ষ স্কটল্যান্ড।

এই দলের বিপক্ষে জেতার জন্য মাঠে ভালো করা ছাড়া টাইগারদের আর কোনো বিকল্প নেই। স্কটল্যান্ডের কোচ শেন বার্জার আমাকে এটি মনে করিয়ে দিয়েছেন।

তিনি বলেন, “ আমরা যদি আমাদের সেরা খেলাটা খেলতে পারি আমরা যে কোন দলকে হারানোর ক্ষমতা রাখি। ছোট্ট এই ফরম্যাটে বড় দল ছোট দলের মধ্যে ব্যবধান খুব একটা থাকে না। আমার ঠিকমত মাঠে খেলতে পারলে যে কাউকে হারাবো সেটা বাংলাদেশ , ওমান কিংবা পাপুয়া নিউগিনির যে কেউ হোক না কেন। ”

“ এই গ্রুপের খেলায় আমরা বাংলাদেশকে পাপুয়া নিউগিনি কিংবা ওমান থেকে খু্ব বড় করে দেখছি না। এতটুকু বলতে পারি আমরাই ওদের সবথেকে বড় ও কঠিন প্রতিপক্ষ। আমরা আমাদের দিকেই দেখছি, আমরা চাইবো স্কটল্যান্ড নিজেদের মত খেলুক, তাহলেই কোন প্রতিপক্ষ সমস্যা হবে না। ”

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ শ্রীলংকা ও আয়ারল্যান্ডের কাছে হেরে গেলেও স্কটল্যান্ড জিতেছে দুটি ম্যাচই। সে কারনেই আত্ববিশ্বাস নিয়ে ঘাটতি নেই স্কটিশদের। কোচ বলেন, “ প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ড এবং নামিবিয়ার বিপক্ষে জয় আমাদের দারুন মোমেন্টাম এনে দিয়েছে। যেটা আমাদের বাংলাদেশ ম্যাচের বিপক্ষে দারুন কাজে দিবে। আমাদের সময় এসেছে চাপ অনুভব করবার, ভাল খেলার। ছেলেরা গেল কয়েক মাস দারুন খেলছে। ”

“ আগে আমরা কি করেছি সেটা আসলে কোন বিষয় না। খেলার দিনে আমরা কেমন খেলবো সেটাই মুখ্য এবং পার্থক্য গড়ে দিবে। আমাদের প্রত্যেকের উপর দারুন বিশ্বাস আছে। আমাদের ক্ষমতা আছে যে কোন দলকে হারানোর।”

You May Also Like

About the Author: