কার্তিকের ভুলে বড় মাশুল দিল সাকিবের কেকেআর

কোয়ালিফায়ার ম্যাচে দিনেশ কার্তিকের এক মিসের কারণে উইকেট শুন্য থাকতে হয়েছিল সাকিবকে। ফাইনালেই ঘটল একই ঘটনা। সাকিবের বলে বড় ভুল করে বসলেন নাইট সাবেক অধিনায়ক।

এতে উইকেট বঞ্চিত থাকতে হয়েছে সাকিবকে। সেই সাথে বড় খেসারত দিতে হয়েছে নাইট রাইডার্সকে।চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ফাইনালের শুরুতেই বড়সড় ভুল করে বসেন দীনেশ কার্তিক।

উইকেটকিপারের এই ভুলের বড়সড় মাশুল দিতে হয় কলকাতাকে।টস জিতে চেন্নাইকে প্রথমে ব্যাট করতে ডাকেন নাইট অধিনায়ক মর্গ্যান। ইনিংসের তৃতীয় ওভারে বল করতে আসেন সাকিব।

প্রথম বলেই বড় শট নেওয়ার চেষ্টা করেন ডু’প্লেসি। শট নেওয়ার চেষ্টায় তাঁর পা ক্রিজ থেকে বেশ কিছুটা বাইরে বেরিয়ে যায়। তবে কিপার দীনেশ কার্তিক বল দস্তানাবন্দি করতে পারেননি।

কার্তিক বল ধরতে পারলে নিশ্চিত স্টাম্প-আউট হতেন ডু’প্লেসি। প্রোটিয়া তারকা তখন সবে মাত্র ৪ বলে ২ রান করেছেন। ২.১ ওভারে এমন পড়ে পাওয়া জীবনদান যথাযথ কাজে লাগান ফ্যাফ।

তিনি ৩৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৮৬ রান করে ক্রিজ ছাড়েন ফ্যাফ। তিনি চেন্নাইকে পৌঁছে দেন ৩ উইকেটে ১৯২ রানের বড়সড় লক্ষ্যে।

অন্যদিকে সাকিবে স্পেল পরিবর্তন হয়ে যায় সেই ওভারেই। এক জীবন পেয়ে সেই ওভারেই ১২ রান নেন ডু প্লেসিস। পরবর্তীতে সাকিব তৃতীয় ওভারে দেন ১৫ রান। ৩ ওভারে ৩৩ রানে বিনা উইকেটে স্পেল শেষ করেন সাকিব।

You May Also Like

About the Author: