১০০% ফিট আন্দ্রে রাসেল; ফাইনালে সাকিবকে নিয়ে নতুন সিদ্ধান্ত নিল কেকেআর টিম সিলেকশন

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বর্তমান সংস্করণে কলকাতা নাইট রাইডার্স একাদশে দীর্ঘদিন ব্রাত্য ছিলেন সাকিব আল হাসান। যাইহোক, অলরাউন্ডার তার ফেরার পর থেকে ধারাবাহিকভাবে পারফর্ম করছে।

শিখর ধাওয়ানের দুর্দান্ত ক্যাচ দিয়ে সাকিব ম্যাচের সেরা ক্যাচের পুরস্কার পান।যদিও দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শেষ দুই কোয়ালিফায়ারে চার ওভারে একটি উইকেট না পেলেও এলিমিনেটরে ব্যাঙ্গালোরের বিপক্ষে বাউন্ডারি জয়ের দিকে নিয়ে যায়।

কলকাতার একদশে সাকিব নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন অলরাউন্ডার হিসেবে। তবে রাসেল ফাইনাল খেলার জন্য প্রায় ফিট হয়ে উঠেছ। তাতে কি হয়েছে, ফাইনালের জন্য সাকিবের উপরই আস্তা রাখছে কলকাতার টিম ম্যানেজমেন্টে।

দিল্লির বিপক্ষে ম্যাচ জয়ের পর কলকাতার পরামর্শক ডেভিড হাসি সাকিবের ভূয়সী প্রশংসা করে জানান দলের জয়ে অবদান রাখা সাকিব একজন গুণী ক্রিকেটারও বটে। হাসির ভাষ্য, ‘’আমি মনে করি, ফাইনাল ম্যাচেও আমরা সাকিবকে পাচ্ছি।

আশা করি, সবাই ফাইনাল ম্যাচের জন্য থাকবেন। গত কয়েক ম্যাচে সাকিব দলকে অনেক কিছু দিয়েছে। দুইটি জয়ে দলে বড় অবদান রেখেছে। সে একজন গুণী খেলোয়াড়।‘’

কলকাতার টপ অর্ডারে নিয়মিত পারফর্ম করা ব্যাটসম্যানদের প্রতি আস্থা রাখলেও মিডল অর্ডারে বরাবরই ব্যর্থতার পরিচয় দিয়ে আসছেন দীনেশ কার্তিক, ইয়ন মরগানরা। তবে হাসি জানালেন মিডল অর্ডার নিয়ে না ভেবে এখন সামনের দিকেই এগিয়ে যাওয়ার সময়।

তিনি আরও বলেন, ‘’মিডল অর্ডার নিয়ে আমাদের দুশ্চিন্তা নেই। কারণ সেখানেই সব পরীক্ষিত খেলোয়াড়রা আছেন। কঠিন পিচে খেলা হচ্ছে, এটাই হয়তো তাদের পরীক্ষায় ফেলছে। ২০০ এর বদলে ১১০-১২০ স্ট্রাইকরেটে খেলতে হচ্ছে এখানে। এটা নিয়ে চিন্তা করছি না। আমরা আত্মবিশ্বাসী। যেকোনো কিছুই ঘটতে পারে।‘’

তিনি আরও বলেন, ‘এটার জন্য দিল্লি ক্যাপিটালসের বোলারদের কৃতিত্ব দিতেই হচ্ছে। তারা দুর্দান্ত বোলিং করছিল। তবে ইয়ন মরগান, দীনেশ কার্তিক, সাকিব আল হাসানরা আগামী ম্যাচে আবার আত্মবিশ্বাসের সাথেই খেলতে নামবে। তারা নিজ দেশ ও আইপিএলের হয়ে ভালো খেলে এবং আগামী ম্যাচের দিকেই তারা দৃষ্টি রাখছে।‘

You May Also Like

About the Author: