সাকিব থাকতে রাসেলের প্রয়োজন নেই : গৌতম গাম্ভীর

আন্দ্রে রাসেলের পরিবর্তে কলকাতার একাদশে সাকিব আল হাসানকে দেখতে চান কলকাতার হয়ে দুই বার চ্যাম্পিয়ন অধিনায়ক গৌতম গম্ভীর। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে গত পাঁচ ম্যাচে কলকাতার একাদশ থেকে বাইরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

তার পরিবর্তে প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পেয়েছিলেন টিম সাউদি ও টিম সেইফার্ট। কিন্তু প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি এই দুই ক্রিকেটার। যার কারণে পরের ম্যাচ গুলিতে একাদশে সুযোগ পান সাকিব আল হাসান। কলকাতার একাদশে সুযোগ পেয়ে কার্যকরী ভূমিকা রেখেছেন সাকিব আল হাসান।

গতকাল বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে জয় অবদান রেখেছেন সাকিব। অন্যদিকে ইনজুরি থেকে এখন পুরোপুরি ফিট হয়ে উঠেছেন আন্দ্রে রাসেল। তবে গৌতম গাম্ভীর মনে করেন সাকিব থাকতে এখনই রাসেলের কোন প্রয়োজন নেই।

আইপিএল নিয়ে ইএসপিএন ক্রিকইনফোর এক অনুষ্ঠানে গৌতম গাম্ভীর বলেন, “রাসেলকে শুধু তখনই দলে নেয়া হোক, যখন যে পুরোপুরি ফিট হবে। অন্যথায় আপনার কাছে সাকিব আছেই কাজ করে দেয়ার জন্য। বিশেষ করে এমন সব উইকেটে যেখানের আচরণ ভারত-বাংলাদেশের মতোই। সাকিব খুব ভালোভাবে জানে এখানে কীভাবে বোলিং করতে হয়।’

সাকিব দলে থাকলে কলকাতা আরো বেশি শক্তিশালী হবে বলে জানিয়েছেন তিনি। বোলিংয়ের পাশাপাশি সাত নম্বর ব্যাটিং পজিশনে একজন অভিজ্ঞ ব্যাটসম্যান থাকবে বলে জানিয়েছেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, ‘আপনার দলে যখন পাঁচজন বিশেষজ্ঞ বোলার থাকে, তখন এমনিই ভারসাম্য চলে আছে। আপনার তিনজন কোয়ালিটি স্পিনার আছে, দুজন গতিময় পেসার আছে। পাশাপাশি ষষ্ঠ বোলার হিসেবে নিতিশ রানা, ভেঙ্কটেশ আইয়াররাও আছেন। এছাড়া সাত নম্বরে সাকিব থাকা মানে ব্যাটিংটাও পরিপূর্ণ আছে।’

You May Also Like

About the Author: