ক্রিস মরিস জানালেন : সবচেয়ে ভয়ঙ্কর ৬ ক্রিকেটারের নাম

যুগ যুগ ধরে ক্রিকেট ইতিহাসে বহু অলরাউন্ডারদের আমরা পেয়ে চলেছি। বর্তমান ক্রিকেট সময়ে এই রকম একজন সফল অলরাউন্ডার হলেন ক্রিস মরিস। সাউথ আফ্রিকান এই অলরাউন্ডার ব্যাট হাতে যেমন বহু ম্যাচ জিতিয়েছেন ঠিক তেমনি ডানহাতি পেস বোলিং করেও বিশ্ব ক্রিকেটে যথেষ্ট সুনাম অর্জন করেছেন।

আধুনিক যুগের ক্রিকেটে t20 ফরম্যাটে বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে তিনি অন্যতম সে কথা বলাই চলে। বর্তমান ক্রিকেট বিশ্বের এমন বহু ব্যাটসম্যান আছেন যারা বোলার ক্রিস মরিস কে যথেষ্ট সমীহ করে চলেন, ঠিক এর পাশাপাশি ক্রিস মরিস এটাও জানিয়েছেন বিশ্বের এমন ৬জন ব্যাটসম্যান আছেন যাদের বিরুদ্ধে বল করতে তিনি যথেষ্ট ভয় পান। তাদের সমন্ধে আসুন জেনে নেওয়া যাক :

একটি প্রেস বিবৃতিতে মরিস জানিয়েছেন তিনি বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, এ বি ডিভিলিয়ার্স, হাসিম আমলা এবং হার্দিক পাণ্ড্য এই ৬জন ক্রিকেটারকে বল করতে যথেষ্ট ভয় পান এবং সমস্যায় পরে থাকেন। প্রেস বিবৃতিতে মরিস সর্ব প্রথমেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম উল্লেখ করেন। তিনি বলেন কোহলি হলেন এমন একজন ব্যাটসম্যান যিনি ম্যাচের মোড় যেকোনো মুহূর্তে ঘুরিয়ে ফেলতে সক্ষম।

কোহলির পরেই তিনি আর এক ভারতীয় ক্রিকেটার কথা উল্লেখ করেন যিনি হলেন হার্দিক পাণ্ড্য। হার্দিক প্রসঙ্গে মরিস বলেন তিনি হলেন সুপার স্ট্রাইকার যিনি যেকোনো বলকে অনায়াসে মাঠের বাইরে পাঠাতে সক্ষম। তাই হার্দিক এর বিরুদ্ধে বল করতে তাকে যথেষ্ট সমস্যায় পড়তে হয়। এরপরেই তিনি অস্ট্রেলিয়ান ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এর কথা উল্লেখ করেন। প্রেস বিবৃতিতে বলেন ওয়ার্নার হলেন এই মুহূর্তে t20 বিশ্ব ক্রিকেটের একমাত্র বিধংসী ব্যাটসম্যান যিনি এক হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন।

ওয়ার্নারের পর তিনি নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন এর নাম উল্লেখ করেন। তিনি বলেন উইলিয়ামসন হলেন এমন একজন ক্লাসিকাল ব্যাটসম্যান যিনি সবর্দাই মাথা ঠান্ডা রেখে ম্যাচ জেতাতে অভস্ত্য। তিনি এটাও বলেন উইলিয়ামসন এর বিরুদ্ধে বল করার সময় তিনি বেশ কয়েকবার তাকে চটানোর চেষ্টা করেছিলেন কিন্তু ডানহাতি ব্যাটসম্যান উইলিয়ামসন সেই সমস্ত জিনিস পাত্তা না দিয়ে সাবলীল ভাবে ব্যাট করে গিয়েছিলেন।

সর্বশেষে মরিস তার দেশের প্রাক্তন দুই ক্রিকেটার তথা তার সতীর্থ এ বি ডিভিলিয়ার্স এবং হাসিম আমলার নাম উল্লেখ করেন। এদের প্রসঙ্গে তিনি জানান ডিভিলিয়ার্স হলেন ক্রিকেট বিশ্বের “Mr 360” ক্রিকেটার যিনি খেলার রং যেকোনো মুহূর্তে পাল্টাতে পারেন এবং হাসিম আমলা হলেন টেকনিক্যাল ব্যাটসম্যান যিনি দেশের হয়ে বেশ কিছু অসাধারণ ইনিংস উপহার দিয়েছেন।

You May Also Like