মার্টিনেজকে যে উপাধি দিলেন মেসি

আর্জেন্টিনা দল অনেক দিন থেকে একজন ভালো গোলকিপারের অভাবে ভুগছিল। এমিলিয়ানো মার্টিনেজ সেটা অনেকটাই ঘুছিয়ে দিচ্ছে এখন।। ২৮ বছর পর আর্জেন্টিনার আন্তর্জাতিক শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

গতকাল বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মাঠে উরুগুয়ের সাথে জয় পেয়েছে আর্জেন্টিনা। কালকেও উরুগুয়ের বিপক্ষে দুর্দান্ত কয়েকটি সেভ দেন মার্টিনেজ। ম্যাচ শেষে অধিনায়ক মেসির থেকে প্রশংসা কুড়িয়েছেন মার্টিনেজ।

ম্যাচের প্রথমার্ধে উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেসের দুটি দুর্দান্ত আক্রমণ প্রতিহত করেছেন মার্টিনেজ। আর মাসকয়েক আগে কোপা আমেরিকার সেমিফাইনালে মার্টিনেজ কী করেছিলেন, তা নিশ্চয়ই সবার মনে আছে। কলম্বিয়ার বিপক্ষে ওই ম্যাচে তিনি তিন তিনটি পেনাল্টি শ্যুটআউট রুখে দিয়েছিলেন! যা অকল্পনীয় ব্যাপার। ব্রাজিলের বিপক্ষে ফাইনালে শিরোপা জয়ের পেছনেও গোলপোস্টের অতন্দ্র প্রহরী মার্টিনেজের অবদান অনেক।

২৯ বছর বয়সী মার্টিনেজ ১০ বছর আর্সেনালে কাটিয়েছেন। তাকে ধারে বিভিন্ন ক্লাবে পাঠিয়েছে তার ক্লাব। রবিবার রাতের ম্যাচ শেষে টিএনটি স্পোর্টসকে সতীর্থের উচ্ছসিত প্রশংসা করে মেসি বলেন, ‘মার্টিনেস আমাদের জন্য অপরিহার্য। তারা (প্রতিপক্ষ) যখন তার (মার্টিনেজ) দিকে তেড়ে যেতে থাকে সে সবসময় রুখে দাঁড়ায়। সে গোলকিপার হিসেবে নিজেকে প্রমাণ করেছে এবং আমরা বিশ্বের অন্যতম সেরা গোলকিপারকে দলে পেয়েছি।

You May Also Like

About the Author: