k3

টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নরা পাবে ১.৬ মিলিয়ন ডলার

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের প্রাইজমানি ঘোষণা করেছে ইন্টার‌ন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্যাটাগরির ভিত্তিতে অংশগ্রহণকারী ১৬ দলের মাঝে ভাগ করে দেয়া হবে ৫.৬ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৮ কোটি টাকা ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বিশ্বকাপের এবারের আসরের শিরোপা জেতা দল পাবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলায়। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৪ কোটি। রানার্স আপ হওয়া দল পাবে ৭ কোটির কাছাকাছি (৮ লাখ ডলার)। সেমিফাইনাল থেকে বাদ পড়া দুই দলকে দেয়া হবে প্রায় সাড়ে তিন কোটি (৪ লক্ষ্য ডলার)। সুপার টুয়েলভে জয় পাওয়া প্রতিটি দলের জন্য রাখা হয়েছে আলাদা বোনাস। প্রতিটি ম্যাচের জন্য দলগুলো পাবে ৩৪ লাখ টাকা (৪০ হাজার ডলার)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সুপার টুয়েলভ থেকে বাদ পড়া দলগুলোর প্রত্যেকে পাবে ৬০ লাখ করে টাকা। বাছাই পর্ব খেলা দলগুলোর মাঝে যারা জয় পাবে তারাও পাচ্ছে ৩৪ লাখ টাকা। যেখানে এবারের আসরে বাছাই পর্ব খেলছে বাংলাদেশ, ওমান, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া। বাছাই পর্বের দুই গ্রুপ থেকে চার দল সুযোগ পাবে মূল পর্বে। এদিকে আগামী ১৭ অক্টোবর মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের এবারের আসর।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

যদিও শুরুটা হচ্ছে বাছাই পর্ব দিয়ে। বিশ্বকাপের ষষ্ঠ আসরের মূল পর্ব শুরু হচ্ছে ২৩ অক্টোবর থেকে।