পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটেও বিদেশী কোচ নিয়োগের ঘোষণা

দায়িত্ব নেবার পর থেকেই নতুন নতুন উদ্যোগ গ্রহণ করে আলোচনায় উঠে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি রমিজ রাজা। এবার দিলেন নতুন এক খবর। এখন থেকে পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টগুলোতে বিদেশী কোচ নিয়োগ দিতে চান।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ বাতিল হয়ে যাওয়ায় ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করে পিসিবি। এই টুর্নামেন্ট শেষ হওয়ায় এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে ১৫ সদস্যের দলে থাকা ক্রিকেটাররা। অথচ ঘরোয়া ক্রিকেটাররা এখণ কাটাবেন অবসর সময়। তার আগে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটারদের সঙ্গে লাহোরের একটি হোটেলে দেখা করেছেন রমিজ। সেখানে তিনি জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে নিয়োগ পাবে বিদেশী কোচরা।

তিনি বলেন, ‘আমি এখানে একজন ক্রিকেটার হিসেবে এসেছি, পিসিবি চেয়ারম্যান হিসেবে নয়। কোচিংয়ের মানের উন্নতি করা প্রয়োজন আর সে কারণেই আমরা ঘরোয়া ক্রিকেটে বিদেশী কোচ নিয়োগ দিতে চাই।’ একই সঙ্গে পিসিবি সভাপতি ঘরোয়া লিগে খেলা ক্রিকেটারদের হুশিয়ারীও দিয়ে রেখেছেন। যদি তারা ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেন তবে অবশ্যই দলে সুযোগ পাবেন। আর এ কারণেই সকলকে কষ্ট করারও পরামর্শ দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে রমিজ আরো বলেন, ‘তোমরা যদি ক্রিকেটার হিসেবে ভালো করতে চাও তবে তোমাদের মন থেকে শট কাটের চিন্তা দূর করতে হবে। পারফর্মাররা অবশ্যই সুযোগ পাবে সুতরাং কষ্ট করতে থাকো।

You May Also Like

About the Author: