মরগ্যানের ইজ্জতের ১২ টা বাজিয়ে অপমান করে যা বললেন গৌতম গম্ভীর

এবারের আইপিএলে বাজে পারফর্মেন্স এবং সাদামাটা নেতৃত্ব দিয়ে ব্যাপক সমালোচিত হয়েছেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মরগ্যান।

নিজের ব্যাটেও রান নেই, দল সাজাতেও তিনি কোনো ভূমিকা রাখতে পারেন না। এবারের আইপিএল প্লে-অফে যে চারটি দল উঠেছে, সেই দলগুলোর অধিনায়কদের নিয়ে বিশ্লেষণ করেছেন সাবেক নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীর।

এসময় তিনি মরগ্যানের কঠোর সমালোচনাও করেন। অধিনায়ক হিসেবে নাইট রাইডার্সকে দুটি আইপিএল শিরোপা উপহার দিয়েছিলেন বর্তমান বিজেপির সাংসদ গম্ভীর।

মরগ্যানকে নিয়ে তিনি বলেন, ‘মরগ্যানের ব্যাপারে আমি আর কী বলব! সে তো অধিনায়কত্বই করে না। নাইটদের নেতৃত্ব দেয় তাদের ভিডিও অ্যানালিস্ট!

মরগ্যান সবসময় ভিডিও অ্যানালিস্টের দিকে তাকিয়ে থাকে। তাই আমি ঠিক বুঝতে পারি না, নাইট রাইডার্সের অধিনায়কত্বটা মাঠের ভেতরে হয়, না বাইরে থেকে হয়।’

এছড়া বাকি তিন অধিনায়ক প্রসঙ্গে গম্ভীর বলেন, ‘কোহলি অসাধারণ। সত্যি কথা বলতে কী, আমি কোহলির অধিনায়কত্ব খুব একটা পছন্দ করি না। কিন্তু এবারের আইপিএলে দেখছি, সে দারুণ নেতৃত্ব দিচ্ছে।

এটাই অধিনায়ক হিসেবে তার শেষ আইপিএল বলেই হয়তো অনেক বেশি উপভোগ করছে। শুধু অধিনায়কত্বের বিচারে বলতে পারি, চাপ সামলাতে ধোনির জুড়ি মেলা ভার।

এছাড়া ঋষভ পন্থের দল ভালো অবস্থায় আছে। দলে সাবেক অধিনায়ক অশ্বিন ছাড়াও কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার থাকায় ঋষভের কাজ সহজ হয়ে গেছে।’

You May Also Like

About the Author: