বিশ্বসেরা ৫ টি-টুয়েন্টি খেলোয়াড়ের মধ্যে মাত্র ১ জন ভারতীয়

আইসিসি পুরুষদের টি -টোয়েন্টি বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়েছে। আইপিএল ২০২১ -এর পর এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে অনুষ্ঠিত হবে। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড বিশ্ব টি -টোয়েন্টি একাদশে তার সেরা পাঁচ খেলোয়াড় নির্বাচন করেছেন।

আইপিএল ২০২১-এ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা তারকা অলরাউন্ডার তার সেরা ৫ টি টি-টোয়েন্টি খেলোয়াড়দের মধ্যে একজন বিস্ফোরক ওপেনার, উইকেটকিপার, অলরাউন্ডার, চতুর স্পিনার এবং ফাস্ট বোলার নির্বাচন করেছেন। আইসিসির সাথে কথা বলে, ক্রিস গেইলকে সেরা ৫ খেলোয়াড়ের মধ্যে পোলার্ড প্রথমে বেছে নিয়েছেন। ৪২ বছর বয়সী বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল ৪৪৬টি টি-টোয়েন্টিতে ১৪২৬১ রান করেছেন।

তিনি ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন যারা ২০১২ এবং ২০১৬ সালে টি -টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলে। পোলার্ড শ্রীলঙ্কার কিংবদন্তি ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গাকে দুই নম্বরে বেছে নিয়েছেন। ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট নিয়েছেন তিনি। পোলার্ড তার সেরা ৫টি টি -টোয়েন্টি খেলোয়াড়দের মধ্যে সুনীল নারিনকে তিন নম্বরে রেখেছেন। ওয়েস্ট ইন্ডিজের রহস্য স্পিনার সুনীল নারাইন টি -টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় তিন নম্বরে রয়েছেন।

ইমরান তাহির এবং ডোয়াইন ব্রাভোর নামে আরও উইকেট রয়েছে। তিনি ব্যাট করেন এবং অনেক দলের জন্য পিঞ্চ হিটারের ভূমিকা পালন করেন। পোলার্ড এমএস ধোনিকে তার সেরা ৫ সেরা খেলোয়াড়ের তালিকায় চার নম্বরে বেছে নিয়েছেন। টি -টোয়েন্টি ক্রিকেটে ধোনি ১৮৫টি ক্যাচ ও ৮৪টি স্টাম্পিং করেছেন। টি -টোয়েন্টিতে ৩৮.৫৪ গড়ে ৬৮৬১ রান করেছেন ধোনি। পোলার্ড তার বিশ্ব টি -টোয়েন্টি একাদশের সেরা পাঁচ খেলোয়াড়ের মধ্যে নিজেকে বেছে নিয়েছেন।

টি -টোয়েন্টি ক্রিকেটের কথা আমার রেকর্ড নিজেই সাক্ষ্য দেয়। পোলার্ডের টি -টোয়েন্টিতে ২৯৮ উইকেট রয়েছে। ক্রিস গেইলের পর টি -টোয়েন্টিতে সেরা ব্যাটসম্যান তিনি। ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার।

সংশ্লিষ্ট খবর