একাই ১০৭ তা সত্ত্বেও দলের মোট রান ১৩৯! আন্তর্জাতিক ক্রিকেটে নতুন রেকর্ড

একদিকে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের প্লে-অফ আর অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। সংযুক্ত আরব আমিরাত এবং আয়ারল্যান্ডের মধ্যে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অনেকটা চমক দিয়েই মোহাম্মদ ওয়াসিমের অতি দানবীয় ব্যাটিংয়ে আয়ারল্যান্ডের শক্তিশালী দলকে হারিয়ে তিন ম্যাচের সিরিজ নিজেদের নামে করে নিয়েছে স্বাগতিকরা

ওপেনার ওয়াসিমের দুরন্ত শতরানে ভর করেই অতি সহজে আইরিশদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ২৩ বল ও সাত উইকেট হাতে রেখেই পৌঁছে যায় আমিরাত।।।

আইসিসি ক্রিকেট অ্যাকাডেমিতে অনুষ্ঠিত ম্যাচে এদিন প্রথমে ব্যাট করে পল স্টার্লিং এবং কেভিন ও ব্রায়েন যথাক্রমে ৪০ (৩৫ বলে) এবং ৫৪ (৪৫ বলে) রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৩৪ রানই তুলতে পারে আয়ারল্যান্ড।

জবাবে প্রায় একা হাতেই আমিরাতের হয়ে ৬২ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে দাপুটে জয় এনে দেন ওয়াসিম।


দলের জয়ে তাঁর অবদান কতটা তা একটা ছোট্ট পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। দলের কোন ক্রিকেটার শতরান করার পর আরব আমিরাতে ১৩৯ রানের থেকে কম রান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে আর কোন দল করেনি।

এই অনবদ্য শতরান নিশ্চিতভাবেই বিশ্বক্রিকেটে এক নতুন তারকার আগমনের কথা ঘোষণা করে গেল। আর বিশ্বকাপের অন্যসকল দলকেও নিজের সামর্থ্যের বার্তা দিল বিশ্বকাপের স্বাভাবিকরা!

সংশ্লিষ্ট খবর