বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা আইসিসির, দেখেনিন বিশ্বকাপ জয়ী কত কোটি টাকা পাবে

inCollage 20211010 163531132 compress9

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রাইজমানি ঘোষণা করেছে ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মোটা অঙ্কের প্রাইজমানি দিচ্ছে ক্রিকেট বিশ্বের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সব মিলিয়ে ৫.৬ মিলিয়ন মার্কিন ডলারের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪৮ কোটি টাকা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এর মধ্যে চ্যাম্পিয়ন হওয়া দল পাবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৪ কোটি (১৩ কোটি ৭০ লাখ) টাকা। রানার্সআপ হওয়া দল পাবে এর অর্ধেক ৮ লাখ মার্কিন ডলার (প্রায় ৭ কোটি টাকা। সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৪ লাখ মার্কিন ডলার করে (প্রায় সাড়ে ৩ কোটি টাকা)।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এদিকে সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া দলগুলো পাবে ৭০ হাজার মার্কিন ডলার (প্রায় ৬০ লাখ টাকা) করে। আর বাছাই পর্ব থেকে বাদ যাওয়া দলগুলো পাবে ৪০ হাজার মার্কিন ডলার (৩৪ লাখ টাকার কিছু বেশি) করে। এই অর্থের বাইরে আরও অর্থ কামানোর সুযোগ থাকছে দলগুলোর জন্য।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কোনো দল যদি সুপার টুয়েলভে ম্যাচ জিততে পারে, তাহলে প্রতিটি ম্যাচের জন্য থাকছে ৪০ হাজার ডলার মার্কিন ডলার (৩৪ লাখ টাকার কিছু বেশি) করে বোনাস। একই পরিমাণ বোনাস অর্থ থাকছে বাছাই পর্বের প্রতিটি ম্যাচ জয়ের জন্যও।

You May Also Like