এক পরিবর্তন নিয়ে প্লে অফে বেঙ্গালোরুর বিপক্ষে মাঠে নামছে কলকাতা, দেখেনিন একাদশ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরে চূড়ান্ত হয়েছে প্লে অফের চার দল। দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালোরের প্লে অফ আগেই নিশ্চিত হয়ে গেলেও অপেক্ষা ছিল চতুর্থ দলের জন্য। গত আসরের চাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে পেছনে ফেলে শেষ পর্যন্ত চতুর্থ দল হিসেবে প্লে অফে চলে যায় সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স।

প্লে অফ রাউন্ডে কলকাতাকে খেলতে হবে এলিমিনেটর ম্যাচে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকছে বিরাট কোহলির দল রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালোর। এই ম্যাচে কেমন হবে নাইটদের একাদশ সেটা এবার দেখে নেয়া যাক।

প্রথম রাউন্ডের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয় পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এদিন ওপেনিং জুটিতে দলকে দারুণ শুরু এনে দিয়েছিলেন এভিন লুইসের বদলি হিসেবে ওপেনিং করা শুবম্যান গিল। ইনিংস সর্বোচ্চ ৪৪ বলে ৫৬ রান করেছিলেন তিনি। ফলে বেঙ্গালোরের বিপক্ষে ম্যাচেও ভেঙ্কেটেশ আইয়ারের সাথে ওপেনিং পজিশনে দেখা যেতে পারে গিলকে।

দলে চার বিদেশি ক্রিকেটারের মধ্যে টানা ব্যর্থ হওয়া অধিনায়ক ইয়ন মরগান থাকছেন সেটা নিশ্চিত। বাকি তিন বিদেশি ক্রিকেটারের মধ্যে গত ম্যাচে বল হাতে এক ওভারে এক উইকেট নেয়া সাকিব আল হাসানকে দেখা যেতে পারে একাদশে। তাকে একাদশে রাখার জন্য ইতোমধ্যে দলটির সাবেক অধিনায়ক গৌতম গম্ভীরও মত দিয়েছেন সাকিবের পক্ষেই।

গম্ভীর বলেন, ‘’রাসেল যদি বল না করে তাহলে দলের জন্য পুরোপুরি কার্যকরী হল না। সাকিব দোষটা কোথায়? আমার মতে, রাসেল ফিট থাকলে এবং ব্যাটিং বোলিং দুই-ই করতে পারলে তাকে নেওয়া যায়। তবে সে যদি শুধু ব্যাটিং করে এবং বোলিং করতে না পারে, তাহলে আমি সাকিবকেই বেছে নিব। কারণ ব্যাঙ্গালোরের মত দলের ব্যাটিং লাইনআপের বিরুদ্ধে আপনার ষষ্ঠ বোলারেরও প্রয়োজন আছে।‘’

দলে বাকি দুই বিদেশি ক্রিকেটারের মধ্যে থাকতে পারেন লকি ফার্গুসন এবং ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনিল নারাইন।

এক নজরে দেখে নেয়া যাক রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে কলকাতার সম্ভাব্য সেরা একাদশ

শুবম্যান গিল, ভেঙ্কেটেশ আইয়ার, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, ইয়ন মরগান, সাকিব আল হাসান, সুনিল নারাইন, লকি ফার্গুসন, শিভাম মাভি, বরুণ চক্রবর্তী।

You May Also Like

About the Author: