টি২০ বিশ্বকাপে : সবার সেরা ওপেনার বেছে নিয়েছেন কোহলি

টি২০ বিশ্বকাপের জন্য তাঁকে ওপেনার হিসেবে তৈরি থাকতে বলেছেন স্বয়ং বিরাট কোহলী। জানালেন ঈশান কিষাণ। মুম্বই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে ৩২ বলে ৮৪ রান করেন তরুণ উইকেটরক্ষক। তাঁর বিধ্বংসী ইনিংস টি২০ বিশ্বকাপের আগে স্বস্তি দেবে ভারতকে।

মুম্বইয়ের ইনিংস শেষে ঈশান বলেন, “খুব সহজ পরিকল্পনা ছিল। মাঠে নামো, নিজের সেরা খেলাটা খেলো। আমরা জানতাম ২৫০ রানের উপর করতে হবে। সহজ কাজ ছিল না। কিন্তু প্রতিপক্ষের বোলিংয়ের উপর চেপে বসতে চেয়েছিলাম। ক্রিকেট খুব মজার খেলা, যে কোনও কিছু হতে পারে। প্রথম বল থেকেই তাই মারতে চেয়েছিলাম।”

আগের ম্যাচে অর্ধ শতরান করেছিলেন ঈশান। হায়দরাবাদের বিরুদ্ধে তাই ওপেনিংয়ে নামানো হয় তাঁকে। ঈশান বলেন, “দলের হয়ে ওপেন করতে নামলে আত্মবিশ্বাস বাড়ে। আমি প্রথম বল থেকেই খুব ইতিবাচক ছিলাম। বল দেখব, মারব। আমি জানি মাঠের যে কোনও জায়গায় খেলতে পারি। দু’একটা বল ঠিক মতো লাগলেই যে ছন্দ পেয়ে যাব, সেই বিষয়ে আত্মবিশ্বাস ছিল।”

টি২০ বিশ্বকাপে ঈশানকে ওপেনার হিসেবেই দলে নেওয়া হয়েছে। ম্যাচ শেষে ঈশান বলেন, “কোহলী, যশপ্রীত বুমরার সঙ্গে আমার কথা হয়েছে। হার্দিক পাণ্ড্য, ক্রুনাল পাণ্ড্যও আমাকে খুব সাহায্য করেছে। সবাই বলেছে আমি শিখছি। আইপিএল-এই যাতে আমি শিখে নিতে পারি, সেটা ওরা বলেছে। টি২০ বিশ্বকাপে যাতে কোনও ভুল না করি। আমি ওপেন করতে ভালবাসি। কোহলী বলেছে, ‘তোমাকে ওপেনার হিসেবেই নেওয়া হয়েছে, তৈরি থেকো।’ বড় মঞ্চে সব কিছুর জন্য তৈরি থাকা প্রয়োজন।”

You May Also Like

About the Author: