সোহানের ছক্কার বন্যায় প্রস্তুতি ম্যাচে ওমানকে ২০৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ (স্কোরবোড)

আনুষ্ঠানিকভাবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ। মূল পর্ব শুরুর আগে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আজ (শুক্রবার) ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি কুড়ি ওভারের ম্যাচ খেলছে লাল-সবুজের প্রতিনিধিরা। এই মুহূর্তে ম্যাচটি টসে হেরে ব্যাটিং করছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হওয়া ম্যাচটিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছে বাংলাদেশ। পাওয়ার প্লে’তে লিটন দাস এবং নাঈম শেখের জুটি স্কোরবোর্ডে যোগ করে ৪৯ রান। পাওয়ার প্লে শেষ হওয়ার পরও রানের চাকা সচল রাখে এই জুটি।

ওমানের বোলারদের বিপক্ষে আক্রমণাত্মক ব্যাটিং করে পরের ৪ ওভারে আরও ৪০ রান স্কোরবোর্ডে তোলে এই জুটি। ১০ ওভারে বাংলাদেশের স্কোর গিয়ে দাঁড়ায় ৮৯ রান। সেখান থেকে জোড়া বাউন্ডারি হাঁকিয়ে ৩২ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন লিটন দাস।

তবে এরপরের বলেই সময় শ্রীবাস্তবকে ফিরতি ক্যাচ দিয়ে ৫৩ রানে ফেরেন তিনি। এরপর তিনে নেমে ইনিংস লম্ব করতে ব্যর্থ হন সৌম্য সরকার। একই বোলারের বিপক্ষে ৮ বলে ৮ রান করে উইকেট ছুঁড়ে দেন তিনি। খানিক পর ৪ এ নামা মুশফিকুর রহিম আলিম করিমকে স্কুপ করতে ফেরেন প্রথম বলেই।

মুশফিকের পর ক্রিজে নেমে আফিফ প্রথম বলে ছক্কা মারলেও দ্বিতীয় বলেও বাউন্ডারি পার করতে গিয়ে ২ বলে ৬ রানে সাজঘরে ফেরেন। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে অবশ্য নাঈমও হাফ সেঞ্চুরি তুলে নেন। তবে ৫৩ বলে ৬৩ রান করে অবসরে যান এই ওপেনার।

নাঈম ফিরলেও ওপরপ্রান্তে থাকা নুরল হাসান সোহান ঝড় তোলেন। ১৯তম ওভারের প্রথম ৩ বলে ৩ ছক্কা হাঁকান তিনি। তাকে শামিম হোসেনও দারুণ সঙ্গ দেন। এই দুজনের ব্যাটে ভর করে দলীয় ২০০’র পথে এগোতে থাকে বাংলাদেশ।

শেষ ওভারে জোড়া ছক্কা হাঁকান এই বাঁহাতিও। ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে দলীয় ২০০ পূরণ করেন নুরুল। শেষ বলেও ছক্কা হাঁকান এই উইকেটরক্ষক। তার ১৫ বলে ৪৯ রানের ইনিংসে ২০ ওভারে ২০৭ রান স্কোরবোর্ডে তোলে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচের জন্য বাংলাদেশ দল: মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), শামীম হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাইঃ আমিনুল ইসলাম বিপ্লব ও রুবেল হোসেন।

প্রস্তুতি ম্যাচের জন্য ওমান ‘এ’ দল : আমির কলিম (অধিনায়ক), প্রুথবি কুমার, শোয়াইব খান, খালিদ কাইল, অক্ষয় পেটেল, খুররম খান, মেহরান খান, রউফ আতাউল্লাহ (উইকেটরক্ষক), রফিউল্লাহ, সামায় শ্রীভাস্তা, ওবাইদুল্লাহ, ওয়াসিম আলী, মুজাহির রাজা ও রানা নাঈম।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০৭/৪ (২০ ওভার) (লিটন ৫৩, নাঈম ৬৩*, নুরুল ৪৯*)

You May Also Like

About the Author: