সাকিবের সঙ্গে মরগ্যানের আচরণে চলছে সমালোচনার ঝড়

ক্রিস মরিস এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে উত্তপ্ত বিতর্কের বিষয় ছিলেন। রাজস্থান রয়্যালস তাকে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে কিনেছে। তবে আশানুরূপ সাফল্যের উপহার দেননি এই অলরাউন্ডার। এই অবস্থায় মরিসকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার।

নিলাম থেকে মরিসকে রেকর্ড ১৬.২৫ কোটি টাকায় কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। এবারের আইপিএলে ১১টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। সাকুল্যে করেছেন ৬৭ রান, পেয়েছেন ১৫টি উইকেট। সংযুক্ত আরব আমিরাত পর্বে প্রথম উইকেট পান বৃহস্পতিবার কলকাতার বিপক্ষে ম্যাচে।

আইপিএল নিলামে কোনো দিন কোনো ক্রিকেটারের দাম এত বেশি ওঠেনি। মহার্ঘ্য হয়েও মরিসের পারফরম্যান্সে কোনো প্রভাব পড়েনি। রাজস্থান আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডারের কড়া সমালোচনা করেছেন গাভাস্কার।

একটি টিভি চ্যানেলে গাভাস্কার বলেন, মরিসের হয়তো মানসিকতায় সমস্যা রয়েছে। হতে পারে ফিটনেসও একটি কারণ। অনেক সময়ই প্রতিভা থাকলেও মানসিকতা ঠিক না থাকায় সাফল্য ধরা দেয় না। একটা দুটো ম্যাচ সফল হলেও ধারাবাহিক ভাবে সফল হওয়া যায় না।

তিনি আরো বলেন, রাজস্থান মরিসকে কেনার পর অনেক প্রত্যাশা তৈরি হয়েছিল। আমি জানি যে প্রত্যাশা পূরণ করা সব সময় সম্ভব হয় না। কিন্তু মরিস এমন একজন ক্রিকেটার যাকে নিয়ে বার বার প্রত্যাশা তৈরি হয়েছে।

গাভাস্কার যোগ করেন, কোনোবারই মরিস প্রত্যাশা পূরণ করতে পারেনি। শুধু আইপিএলই নয়, দক্ষিণ আফ্রিকায় খেলার সময়ও ওকে নিয়ে অনেক প্রত্যাশা থাকে। কিন্তু সেটাও মেটাতে পারে না।

You May Also Like

About the Author: