সাকিবের সঙ্গে মরগ্যানের আচরণে চলছে সমালোচনার ঝড়

মোস্তাফিজদের রাজস্থানকে ৮৫ রানে গুঁড়িয়ে দিয়ে ৮৬ রানের বিশাল ব্যবধানে জিতেছে সাকিবের কলকাতা। কলকাতা করেছিল ৪ উইকেটে ১৭১ রান।

এই জয়ে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে থেকে প্লে-অফ খেলা একদমই নিশ্চিত করে ফেলেছে। কাগজে-কলমে অবশ্য এখনো নিশ্চিত হয়নি কলকাতার পরের পর্ব উত্তরণ। তবে নেট রান রেটে দলটি প্রতিদ্বন্দ্বী মুম্বাই ইন্ডিয়ানসের চেয়ে এতটাই এগিয়ে যে আগামীকালের মুম্বাই-হায়দরাবাদ ম্যাচ না নিয়ে না ভাবলেও চলবে।

তবে এই ম্যাচে সাকিবকে মাত্র এক ওভার বোলিংয়ের সুযোগ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ভক্তরা। হাই ভোল্টেজ ম্যাচে প্রথমে ব্যাট করে কলকাতা জড়ো করে ১৭১ রান। জবাবে ব্যাট করতে নামা রাজস্থান প্রথম ওভারেই মুখোমুখি হয় সাকিবের।

নতুন বলে প্রথম ওভারে বল করার গুরুদায়িত্ব ভালোভাবেই সামাল দেন সাকিব। সেই ওভারে মাত্র ১ রান খরচ করে শিকার করেন যশস্বী জাইসওয়ালের উইকেট। কিন্তু এরপর আর সাকিবকে বল তুলে দেননি কলকাতার অধিনায়ক ইয়ন মরগান।

সাকিবের সৃষ্টি করা চাপ কাজে লাগিয়ে কলকাতার বোলাররা রাজস্থানকে অলআউট করেন ৮৫ রানে, যেখানে দারুণ ফিল্ডিং দিয়েও অবদান রেখেছেন বাংলাদেশি অলরাউন্ডার। ১৭তম ওভার পর্যন্ত ইনিংস গড়ালেও সাকিবকে আর বোলিংয়ে দেখা যায়নি। এ নিয়ে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে টুইটারে সমালোচনার ঝড় তুলেছেন সাকিব ভক্তরা।

গালিব নামের একজন লিখেছেন, আমার মনে হয় মরগ্যান সাকিবকে পছন্দ করেন না। প্রথম ওভার দিয়ে আর কোনো ওভারই দিলেন না।

দাসগুপ্তা নামের একজন লিখেছেন, সাকিবকে কেন এক ওভার?

জাহিন নামের একজন লিখেছেন, হিংসে থেকে সাকিবকে আর বোলিং দেননি মরগ্যান।

You May Also Like

About the Author: