ধোনি-রায়নার পর এবার আইপিএল থেকে অবসর নেবেন এই ক্রিকেটার

আইপিএল ২০২১ শেষ পর্যায়ে রয়েছে। পরের বছর ২০২২ সালে, একটি মেগা নিলাম হবে যেখানে সমস্ত ফ্র্যাঞ্চাইজি তাদের নিজ দলকে নতুন দিক এবং নতুন শক্তি নিয়ে মাঠে আনার কথা ভাববে। পরের বছর অনেক ভারতীয় এবং বিদেশী কিংবদন্তি আইপিএলকে চিরতরে বিদায় জানাতে পারেন।

ভারতীয় দলের তারকা খেলোয়াড় হরভজন টানা ১৪ মরসুম ধরে আইপিএলের অংশ। তিনি প্রথমে মুম্বাই ইন্ডিয়ান্স, তারপর চেন্নাই সুপার কিংস এবং আইপিএল ২০২১ -এর জন্য কেকেআরের অংশ ছিলেন। আইপিএল ২০২১ নিলামে কেকেআর তাকে ২ কোটি টাকায় কিনেছিল। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচের সময়, হরভজন সিং ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি এই বছর তার শেষ আইপিএল খেলবেন। শেষ লিগ ম্যাচের সময় অফিসিয়াল ব্রডকাস্টারদের সাথে কথা বলার সময়,

ভাজ্জি বলেছিলেন, “ক্রিকেট আমার জীবনে এখন পর্যন্ত ঘটে যাওয়া সেরা জিনিস। আমি যেভাবেই পারি আইপিএল এবং ভারতীয় ক্রিকেটের সেবা চালিয়ে যেতে চাই। একজন মেন্টর হিসেবে বা কোচিং বা যেভাবেই হোক আমি দলকে সহায়তা করতে পারি।” ভাজ্জি হয়তো আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি কিন্তু ২০১৬ সাল থেকে ভারতের হয়ে একটি ম্যাচেও তাকে দেখা যায়নি। এই মরসুমেও কেকেআর দল তাকে তিনটি ম্যাচে অন্তর্ভুক্ত করেছিল যেখানে সে ব্যর্থ হয়েছিল এবং একটি উইকেট নিতে ব্যর্থ হয়েছিল।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং চেন্নাই সুপার কিংসের অধিনায়ক, পাশাপাশি সিএসকেতে ধোনির সতীর্থ সুরেশ রায়নাও আগামী বছর আইপিএলকে বিদায় জানাতে পারেন। ধোনি এবং ভাজ্জি ইতিমধ্যেই উল্লেখ করেছেন যে তারা পরবর্তী আইপিএলে খুব কমই খেলবে। অন্যদিকে, যদি আমরা রায়নার কথা বলি, তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন এবং একই সাথে তিনি কোন ঘরোয়া ম্যাচ খেলছেন না।

এই কারণে, রায়না ফর্মের বাইরে চলে যাচ্ছেন এবং তিনি দলের পক্ষে রান করতে পারছেন না।

You May Also Like

About the Author: