এইমাত্র পাওয়া : সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন মিঠুন

জাতীয় দলের জার্সিতে খুব বেশি ম্যাচে খেলার সুযোগ পাননি তিনি। তবে নিজের রাজ্য দল কর্নাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন বহু বছর। শেষ পর্যন্ত অনেক না পাওয়ার আক্ষেপ নিয়েই গতকাল বৃহস্পতিবার টুইটারে একটি পোস্ট করে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানান ভারতীয় ক্রিকেটার অভিমন্যু মিঠুন।

এদিকে ভারতের ক্রিকেটকে বিদায় বললেও ক্রিকেট থেকে দূরে থাকছেন না এই পেসার। পাড়ি জমাবেন ইংল্যান্ডে, সেখানে ইতিমধ্যে একটি কাউন্টি দলের সঙ্গে চুক্তিও করে ফেলেছেন। তবে ৩১ বছর বয়সী এই পেসার কোন দলের সঙ্গে চুক্তি করেছেন তা এখনো জানা যায়নি।

এদিকে টুইটারে অবসর প্রসঙ্গে মিঠুন লেখেন, ‘ক্রিকেট বিশ্বজনীন খেলা। আগেই ভেবে রেখেছিলাম সর্বোচ্চ পর্যায়ে খেলে অবসর নেব। তাই অবসরের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেললাম। আমি এবং আমার পরিবারের জন্য নতুন সুযোগ অপেক্ষা করছে। কর্ণাটকে পর্যাপ্ত পেস বোলিংয়ের প্রতিভা রয়েছে। আমার ক্যারিয়ার দীর্ঘায়িত হলে তাঁরা সুযোগ হারাতে পারে।’

তিনি আরো লেখেন, ‘সর্বোচ্চ পর্যায়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। সেটাই আমার ক্যারিয়ারের সর্বোত্তম কৃতিত্ব। দেশের হয়ে খেলার গর্ব এবং আনন্দ সারা জীবন আমার সঙ্গে থাকবে। কর্ণাটকের হয়ে খেলা এবং একাধিক ট্রফি জেতাও গর্বের বিষয় হয়ে থেকেছে আমার কাছে।’

এর আগে গত ২০১০ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে টেস্ট অভিষেক ঘটে মিঠুনের। প্রথম ইনিংসেই ১০৫ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছিলেন তিনি। জাতীয় দলের জার্সিতে শেষবার খেলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চেন্নাইয়ে। জাতীয় দলের হয়ে চারটি টেস্ট এবং পাঁচটি ওয়ানডের ছোট্ট ক্যারিয়ার তার।

You May Also Like

About the Author: