প্লে-অফে রাসেলের জন্য কপাল পুরতে পারে সাকিবের দেখুন হিসাব নিকাশ

২৬ সেপ্টেম্বর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিং চোটে পড়েছিলেন আন্দ্রে রাসেল। যে কারণে দলের গুরুত্বপূর্ণ এই ক্রিকেটারকে ছাড়াই নিজেদের শেষ চারটি ম্যাচ খেলেছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফের আগে রাসেলের চোট প্রসঙ্গে কলকাতাকে সুখবর জানিয়েছেন ডেভিড হাসি।

বুধবার (৬ অক্টোবর) কলকাতার মেন্টর হাসির তত্বাবধানে ফিটনেস পরীক্ষা করিয়েছেন রাসেল। সেই টেস্টে রাসেলের ইতিবাচক ফলাফল এসেছে বলে জানিয়েছেন হাসি। এ কারণে আগামী কয়েকদিনের মধ্যেই রাসেলের ফেরার সম্ভাবনা দেখছেন তিনি।

এ প্রসঙ্গে হাসি বলেন, ‘বুধবার রাসেলের ফিটনেস পরীক্ষা ছিল এবং আমি মনে করি, সে হয়তো এক ম্যাচ থেকে দূরে রয়েছে। আমার বিশ্বাস, প্লে-অফে দলে ফিরতে আগামী কয়েকদিন সে কঠোর পরিশ্রম করবে।’

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতার হয়ে ১০ ম্যাচে ২৬.১৪ গড়ে ১৮৩ রান করেছেন রাসেল। সেই সঙ্গে বল হাতে শিকার করেছেন ১১টি উইকেট। তাই রাসেল দলে ফিরলে কলকাতা আরো শক্তিশালী ও প্রাণবন্ত হবে জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন হাসি।

সাবেক এই অজি ক্রিকেটার বলেন, ‘রাসেলের স্কোয়াডে ফেরার বিষয়টি আমাদের লড়াইয়ের ক্ষেত্রে আরো চাঙ্গা করে তুলবে। সে একজন বিশ্বমানের ক্রিকেটার এবং সে সবাইকে অনেক আনন্দ দেয়।’

এবারের আইপিএলে প্লে-অফ এক প্রকার নিশ্চিত করে ফেলেছে কলকাতা। ১৪ ম্যাচে সাত জয় নিয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে অবস্থান করছে তারা। শেষ চারের লড়াইয়ে মুম্বাই ইন্ডিয়ান্স টিকে থাকলেও সানরাইজার্সের হায়দরাবাদের বিপক্ষে অন্তত ১৭১ রানে জিততে রোহিত শর্মাদের। এ কারণে প্লে-অফে কলকাতার পৌঁছানোর সম্ভাবনাই বেশি।

You May Also Like

About the Author: