শ্রীলঙ্কা সফরের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা বিসিবির

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। লঙ্কানদের বিপক্ষে এই সিরিজের জন্য টাইগার যুবাদের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে মেহেরাব হোসেনকে।

বয়সভিত্তিক ক্রিকেটে বাংলাদেশ দল বর্তমানে বিশ্বচ্যাম্পিয়ন। তবে আকবর আলির নেতৃত্বে বিশ্বকাপ জেতা যুবা টাইগাররা যখন পরিনত হচ্ছে জাতীয় দলে পা রাখার জন্য তখন নতুন করে আরও একটি বয়সভিত্তিক দল তৈরি করছে বিসিবি।

সম্প্রতি বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ সহ হাই পারফরম্যান্স দলে থাকা যুবারা খেলেছে চারটি ওয়ানডে ম্যাচও। এর আগে আফগানিস্তানের বিপক্ষেও টাইগার যুবারা খেলেছে পুর্নাঙ্গ সিরিজ। সেই ধারাবাহিকতায় টাইগার যুবারা এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে।

আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে খেলতে আগামীকাল (৭ অক্তোবর) যুবারা দেশ ছাড়বে লঙ্কার উদ্দেশ্যে। এরপর নিয়ম মেনে কোয়ারেন্টাইন পর্ব শেষে প্রথম ওয়ানডে ম্যাচে ১৫ অক্টোবর মাঠে নামবে দুই দল। দুদিন বিরতি দিয়ে ১৮ অক্টোবর সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার পর ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ। ২৩ অক্টোবর চতুর্থ ও সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে ২৫ অক্টোবর।

এক নজরে দেখে নেয়া যাক শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত টাইগার যুবাদের ২১ সদস্যের স্কোয়াড

মোহাম্মদ মাহফুজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, মোহাম্মদ প্রান্তিক নাবিল, মেহরাব হোসেন-(অধিনায়ক), আইচ মোল্লা, আবদুল্লাহ আল মামুন, গাজী তাহজিবুল, আরিফুল ইসলাম, মাকসুদুর রহমান, মুশফিক হাসান, রিপন মণ্ডল, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, নাইমুর রহমান নয়ন, আহসান হাবিব লিওন, গোলাম কিবরিয়া, খালিদ হাসান, আরিফ আহমেদ অনিক, সাকিব শাহরিয়ার, মাহফুজুর রহমান।

এক নজরে দুই দলের ম্যাচের সূচি

১ম ওয়ানডে – ১৫ অক্টোবর

২য় ওয়ানডে – ১৮ অক্টোবর

৩য় ওয়ানডে – ২০ অক্টোবর

৪র্থ ওয়ানডে – ২৩ অক্টোবর

৫ম ওয়ানডে – ২৫ অক্টোবর

You May Also Like

About the Author: