বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব নয় জাদেজা, কারণ ব্যাখ্যা করে যা বললেন ডেসকাট

বিশ্বজুড়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট খেলে বেড়িয়েছেন রায়ান টেন ডাসকাটে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুবাদে কলকাতা নাইট রাইডার্সে সতূর্থ হিসেবে পেয়েছেন সাকিব আল হাসানকেও।

বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) সতীর্থ হিসেবে পেয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডারকে।

বর্তমান সময়ে বিশ্বের সেরা অলরাউন্ডার কে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, দুজনকে বেছে নিতে হলে সাকিব এবং রবীন্দ্র জাদেজাই বর্তমান সময়ে বিশ্বের সেরা অলরাউন্ডার। দুজনেক বিশ্বসেরা মানলেও ডাসকাটের মতে অবশ্য সাকিবের থেকে এগিয়ে জাদেজা।

যদিও বর্তমান সময়ের র্যাংকিং বলছে জাদেজার থেকে অনেক এগিয়ে সাকিব। ওয়ানডেতে তিনি এখন অলরাউন্ডারদের তালিকার এক নম্বরে। টি-টোয়েন্টিতে তার অবস্থান তালিকার দ্বিতীয় স্থানে। আর টেস্ট ক্রিকেটে সাকিবের অবস্থান চতুর্থ স্থানে।

অন্যদিকে জাদেজা টেস্ট ক্রিকেটে অলরাউন্ডারের র্যাংকিংয়ে রয়েছেন তিন নম্বর স্থানে। ওয়ানডেতে রয়েছেন এই অলরাউন্ডার নয় নম্বরে। কিন্তু টি-টোয়েন্টিতে তালিকার সেরা দশেই নেই ভারতের এই আলরাউন্ডার। তবুও ডেসকাটের চোখে সেরা জাদেজা।

এএনআইকে দেয়া এক সাক্ষাতকারে ডাসকাটে বলেন, ‘আমি মনে করি সাকিবকে বাদ দেয়া কঠিন। রবীন্দ্র জাদেজা তার থেকে এগিয়ে আছে। আমি মনে করি অলরাউন্ডারের ভূমিকায় একজন পেস বোলিং অলরাউন্ডারের থেকে একজন স্পিন বোলিং অলরাউন্ডারের কার্যকারীতা বেশি। হ্যা, আমাকে যদি দুজনকে বেছে নিতে হয় তবে আমি এই দুজনকেই বেছে নেব।’

৪১ বছর বয়সী ডেসকাট নেদারল্যান্ডসের হয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছেন। যেখানে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড এবং নামিবিয়ার বিপক্ষে খেলবে তারা।

You May Also Like

About the Author: