প্যারাগুয়ের বিপক্ষে শক্তিশালী দল নিয়ে ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়

এক মাস পরে, বিশ্বের তারকা ফুটবলাররা আবার আন্তর্জাতিক সময়সূচী ভেঙে দিল। বিশ্বের শীর্ষ তারকাদের ইউরোপ এবং ল্যাটিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে দেখা যাবে। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫ টায় আর্জেন্টিনা প্যারাগুয়ের মুখোমুখি হবে। তারপর সপ্তাহে উরুগুয়ে এবং পেরুর বিপক্ষে ম্যাচ আছে।

এই তিন ম্যাচের জন্য ৩০ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। এরই মধ্যে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন স্কোয়াডের ২৭ জন ফুটবলার। এখনও জাতীয় দলের সঙ্গে যোগ দিতে আর্জেন্টিনায় ফিরতে পারেননি লিওনেল মেসি ও তার ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর দুই সতীর্থ।

রোববার বিকেলে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মাঠে নেমেছিলো মেসির বর্তমান ক্লাব পিএসজি। ফলে এখনও আর্জেন্টিনায় ফিরতে পারেননি পিএসজির তিন খেলোয়াড় মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লেয়ান্দ্র পারেদেস। তবে মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যার মধ্যেই এ তিন ফুটবলারের আর্জেন্টিনায় যাওয়ার কথা রয়েছে।

আর্জেন্টিনা সময় সোমবার বিকেল ৫টায় (বাংলাদেশ সময় দিনগত রাত ২টা) হয়েছে জাতীয় দলের প্রথম অনুশীলন। পিএসজির তিন খেলোয়াড়কে ছাড়াই প্রথম দিনের অনুশীলনে নামতে হয়েছে তাদের। তবে মঙ্গলবার দ্বিতীয় দিনের অনুশীলনে মেসি-ডি মারিয়াকে পাওয়ার আশা করছেন আর্জেন্টিনা কোচ।

এদিকে বুধবার তৃতীয় দিনের অনুশীলনের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলবেন স্কালোনি। পরে সেদিনই তারা চলে যাবে প্যারাগুয়েতে অ্যাওয়ে ম্যাচ খেলতে। স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্যে শুধুমাত্র এজেকুয়েল পালাসিওস পুরোপুরি সুস্থ নন। তার জন্য শেষ সময় পর্যন্ত অপেক্ষা করা হবে।

আগামী ৭ অক্টোবর বাংলাদেশ সময় ভোর ৫টায় প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরে ১১ অক্টোবর উরুগুয়ের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর শেষ ম্যাচে ১৪ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু।

এখন পর্যন্ত লাতিন অঞ্চলের বাছাইয়ের ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

You May Also Like

About the Author: