টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদের জন্য দারুণ বার্তা দিল আইসিসি

কোভিডের কারণে মাঠ দেখা যায় দর্শকদের উন্মাদনা। প্রায় দুই বছর ধরে গ্যালারিতে কোনো দর্শক দেখা যায়নি। যাইহোক, টি -টোয়েন্টি বিশ্বকাপে দর্শকদেরকে গ্যালারি জুড়ে দেখা যাবে।

আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ৭০ শতাংশ দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিটও বিক্রি শুরু করে দিয়েছে আইসিসি।

১৬ দলের বিশ্বকাপে প্রথম পর্বে থাকছে বাংলাদেশ, শ্রীলঙ্কাসহ আট দলের বাছাই পর্ব। এখান থেকে চারটি দল যাবে বাকি আট দলকে নিয়ে করা সুপার টুয়েলভ বা মূল পর্বে।
ওমানের একাডেমি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচগুলোতে ৩০ হাজার দর্শক মাঠে প্রবেশের অনুমতি পাবেন।

এ নিয়ে আইসিসি-র প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, “মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিতে পেরে আমরা খুব খুশি। এর জন্য বিসিসিআই ও এমিরেটস ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ। এছাড়াও ধন্যবাদ জানাই স্থানীয় প্রশাসনকে। সবার সহযোগীতা না পেলে এটা সম্ভব হতো না।”

দীর্ঘ পাঁচ বছরের বিরতি শেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। প্রথমবারের মতো ওমান ও আরব আমিরাতে বসবে আসর। তাই ভালোমতো আয়োজন করতেও অপেক্ষায় আইসিসির প্রধান নির্বাহী।

“এত বড় প্রতিযোগিতা এখানে (ওমান-আরম আমিরাত) প্রথম বার হচ্ছে। সবাই যাতে নিরাপদে খেলা দেখতে পারে সেটা নিশ্চিত করতে হবে। পাঁচ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে। আমরাও দারুণ ভাবে বিশ্বকাপ আয়োজন করতে চাই।”

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে বাছাইপর্বের ম্যাচগুলো। প্রথম দিনেই ওমানে বাংলাদেশ মুখোমুখি হবে স্কটল্যান্ডের। দ্বিতীয় ম্যাচ স্বাগতিক ওমানের বিপক্ষে ১৯ তারিখ এবং তৃতীয় ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১ অক্টোবর।

You May Also Like

About the Author: