গেইল কোহলিদের পেছনে ফেলে টি-২০ ক্রিকেটের ইতিহাস পাল্টে দিলেন বাবর

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পাঞ্জাবকে জেতানোর পথে অপরাজিত ফিফটি হাঁকান বাবর আজম। তাতেই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলকে পেছনে ফেলে কুড়ি ওভারের ক্রিকেট দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৭ হাজারি রানের ক্লাবে পৌঁছে গেছেন পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক।

চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হয়েছিল সেন্ট্রাল পাঞ্জাব ও সাউদার্ন পাঞ্জাব। টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ১১৯ রানে অলআউট হয় সাউদার্ন পাঞ্জাব। জবাব দিতে নেমে ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় সেন্ট্রাল পাঞ্জাব। ৪৯ বলে ৫ চার এবং ২ ছয়ের মারে ৫৯ রান করেন বাবর।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৮৭তম ম্যাচেই ৭ হাজারি রানের ক্লাবে পৌঁছে গেছেন বাবর। ৭ হাজারি রানের ক্লাবে পৌঁছাতে দ্য ইউনিভার্সাল বস খ্যাত গেইলের লেগেছিল ১৯২ ম্যাচ।

এই তালিকার তৃতীয় স্থানে আছেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক এবং সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান ৭ হাজারি ক্লাবে প্রবেশ করতে খেলেছিলেন ২১২ ম্যাচ। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ২২২ ও ডেভিড ওয়ার্নার ২২৩ ম্যাচে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেছিলেন।

৬ হাজারি রানের ক্লাবে ঢুকতে বাবরকে পেছনে ফেলেছিলেন গেইল। বাবরের ১৬৫ ইনিংসের বিপরীতে ১৬২ ইনিংসেই ছয় হাজার রান করেছিলেন ক্যারিবিয়ানদের সাবেক দলপতি।

You May Also Like

About the Author: