টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের নতুন রেকর্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে বরারবই বল হাতে মিতব্যয়ী সাকিব আল হাসান। সেই প্রমাণ তিনি দিয়েছেন অনেকবারই। যেকারণে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও সাকিবকে দলে নেওয়ার জন্য হুমড়ি খেয়ে পড়ে বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। কেনই বা সাকিবকে দলে নিতে চাইবেনা, পরিসংখ্যান যে বলছে টি-টোয়েন্টি ক্রিকেটে স্পিনারদের মধ্যে সেরা বোলার যে সাকিব আল হাসানই।

এবারের আইপিএলে প্রথম পর্বে সুযোগ পেলেন খুব একটা ভাল করতে পারেননি সাকিব আল হাসান। যেকারণে দ্বিতীয় পর্বে সাইডবেঞ্চেই সময় কাটাতে হচ্ছিল তাকে। কিন্তু রাসেলের ইনজুরির পরও সাকিবের দলে সুযোগ না পাওয়াতে উঠেছিল সমালোচনার ঝড়।

যেকারনে রোববার একাদশে সুযোগ মেলে সাকিবের। আর সুযোগ পেয়েই সাকিব বল হাতে চমক দেখান।
এদিন সাকিবের স্পেল শুরু হয় ৭ ওভার থেকে। স্পেশ শেষ করেন ১৫ ওভারের মধ্যেই।

টানা ৪ ওভার বোলিংয়ে সাকিব খরচ করেন মাত্র ২০ রান। নেন ১ উইকেট। সাকিবের এই দুর্দান্ত স্পেলের সময়ই উঠে আসে দারুণ এা পরিসংখ্যান। যেখানে পরিসংখ্যানটি বলছে টি-টোয়েন্টিতে ৭-১৫ ওভার বোলিংয়ে সবার সেরা স্পিনার সাকিব।

এই সময়ে সাকিব উইকেট শিকার করেছেন ১৭৫ টি। যা স্পিনারদের মধ্যে সর্বোচ্চ উইকেট। সাকিবের ইকোনমি রেট মাত্র ৬.৪৭। সাকিবের পরে এই রেকর্ডে অবস্থান করছেন তাবরাইজ শামসি, তার উইকেট শিকার ১৭২ টি। তৃতীয়তে আছেন ভ্যান ডার মেরি, তার উইকেট শিকার ১৬০। চতুর্থ ও পঞ্চমে থাকা সামিত প্যাটেল ও জাদেজার উইকেট সংখ্যা যথাক্রমে ১৪২ ও ১২৬ টি।

You May Also Like

About the Author: